আগস্ট ১১, ২০২২ ২:৫৯ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

হামলার বিচার চেয়ে আন্দোলনে অনড় ঢাকা কলেজের শিক্ষার্থীরা

ঢাকা কলেজের শিক্ষার্থীরা বলছেন, তাদের আন্দোলন অব্যাহত থাকবে। পুলিশ ও ব্যবসায়ীরা তাদের ওপর যে ‘হামলা’ চালিয়েছে, তার বিচার হতে হবে।

আজ বিকেলে কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীরা এসব কথা জানান। পুলিশ ও ব্যবসায়ীদের শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাইতে হবে বলে জানান তারা।

গণমাধ্যমকে শফিক ও শামীম নামে দুই শিক্ষার্থী বলেন, আমাদের ওপর গুলি, রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করা হয়েছে। এর বিচার হতে হবে। পুলিশ ও ব্যবসায়ীদের ক্ষমা চাইতে হবে।

তারা বলেন, আমরা নিউ মার্কেট থানার ওসির অপসারণ দাবি করছি। আমাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে।

তারা জানান, হল-ক্যাম্পাস বন্ধ ইস্যুতে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছেন শিক্ষার্থীরা। কর্তৃপক্ষ হল বন্ধ থাকবে না বলে আশ্বাস দিয়েছে।

সোমবার রাত ১২টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকায় কথা কাটাকাটির জেরে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন। আহত হন বেশ কয়েকজন পুলিশ সদস্যও।

এরপর মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে আবারও সংঘর্ষে জড়ান শিক্ষার্থী ও ব্যবসায়ীরা। মুখোমুখি অবস্থান নিয়ে তাদের ইট-পাটকেল ছুড়তে দেখা যায়। ছাত্রদের অনেকে হেলমেট পরে হাতে লাঠি নিয়ে সংঘর্ষে জড়ান। বিকেল পাঁচটা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ চলছিল। সংঘর্ষে প্রায় ৫০ জন শিক্ষার্থী ও ব্যবসায়ী আহত হয়েছেন।

আরও পড়ুন

error: Content is protected !!