ডিসেম্বর ৬, ২০২২ ৪:২১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বিজিবির অভিযানে মার্চে ১১৮ কোটি টাকার চোরাচালান-মাদকদ্রব্য জব্দ

দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে গত মার্চ মাসে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে ১১৮ কোটি ১১ লাখ ২৩ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য, অস্ত্র, গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করেছে।

পাঁচটি অস্ত্র উদ্ধারসহ মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৭৪ জন চোরাচালানকারীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৪২ জন বাংলাদেশি নাগরিক ও ৬ জন ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে।

রোববার (৩ এপ্রিল) দুপুরে বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য জানান।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৩ লাখ ৪১ হাজার ২৩ পিস ইয়াবা, ৫ কেজি ৪৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৩ কেজি ৫১৩ গ্রাম হেরোইন, ১ কেজি ২৭৫ গ্রাম আফিম, ৩৮ হাজার ৬শ ৩৭ বোতল ফেনসিডিল, ১৭ হাজার ৪৯২ বোতল বিদেশি মদ, ২ হাজার ৫৯৫ ক্যান বিয়ার, ২ হাজার ৭৪৪ কেজি গাঁজা, ৫৩ হাজার ৩২২টি ইনজেকশন, ৪ হাজার ৫৯১টি ইস্কাফ সিরাপ, ৭২১ বোতল এমকেডিল বা কফিডিল, ১২ লাখ ৪৬ হাজার ৭৫৭টি বিভিন্ন প্রকার ঔষধ, ২১ হাজার ৫০৫টি এ্যানেগ্রা বা সেনেগ্রা ট্যাবলেট এবং ৩ লাখ ৭৪ হাজার ৫৬৮টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১ কেজি ১৭৩ গ্রাম স্বর্ণ, ২০ কেজি রূপা, ৪ লাখ ৩৫ হাজার ৫৩০টি কসমেটিকস সামগ্রী, ২ হাজার ৫১৩টি ইমিটেশন গহনা, ১১ হাজার ৭৩০টি শাড়ি, ২ লাখ ২১৩টি থ্রিপিস, শার্টপিস, চাদর ও কম্বল, ১৩শ ৫৪টি তৈরি পোশাক, ৩ হাজার ৪৯২ ঘনফুট কাঠ, ৯ হাজার ৪২৪ কেজি চা পাতা, ৩৩ হাজার ৯৩০ কেজি কয়লা, ১টি কষ্টি পাথরের মূর্তি, ৬টি ট্রাক ও কাভার্ডভ্যান, ৪টি প্রাইভেটকার ও মাইক্রোবাস, ৮টি পিকআপ, ৩৫টি সিএনজি ও ইজিবাইক এবং ৭১টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১টি পিস্তল, ২টি বন্দুক, ২টি গান, ১৬ রাউন্ড গুলি এবং ২টি ম্যাগাজিন।

এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৭৪ জন চোরাচালানকারী এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৪২ জন বাংলাদেশি নাগরিক ও ৬ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন

error: Content is protected !!