জুন ১৪, ২০২৪ ৯:৫১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

জার্মানি থেকে চাদর কেনার পরিকল্পনা নেই পুলিশের

১ min read

পুলিশ সদস্যদের জন্য বালিশের কভারসহ এক লাখ বিছানার চাদর কিনতে আইজিপি ড. বেনজীর আহমেদ জার্মানি যাচ্ছেন— সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এ সংক্রান্ত তথ্যকে ‘অসত্য ও বিভ্রান্তিকর’ বলে দাবি করেছে পুলিশ সদরদপ্তর।

এক বার্তায় বুধবার পুলিশ সদরদপ্তর জানায়, প্রকৃত সত্য এই যে, পুলিশ বাহিনী জার্মানি থেকে বালিশের কভারসহ বিছানার চাদর কিনছে না। জার্মানি বিছানা চাদর উৎপাদন ও রপ্তানিকারক দেশ নয়, ভারী শিল্পের দেশ।

সঙ্গত কারণে আইজিপির চাদর ও বালিশের কভার কেনার জন্য জার্মানি যাওয়ার কোনো অবকাশ নেই। তাছাড়া, গণক্রয় আইন অনুযায়ী সরকারি ক্রয়ে কোনো কর্মকর্তা ব্যক্তিগত সামগ্রীর মতো কোনো মার্কেট বা দেশ সফরে গিয়ে সরকারি পণ্য কিনতে কিংবা সংগ্রহ করতে পারেন না। এক্ষেত্রে নির্ধারিত সরকারি ক্রয় প্রক্রিয়া রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ পুলিশ সব সময়ই স্থানীয় দরপত্রের মাধ্যমে স্থানীয় প্রস্তুতকারীদের প্রস্তুতকৃত বিছানার চাদর ও বালিশের কভার কিনে থাকে। চলতি বছরেও অনুরূপভাবে বাংলাদেশ পুলিশ স্থানীয়ভাবে দরপত্রের মাধ্যমে বাংলাদেশে প্রস্তুতকৃত বিছানার চাদর ও বালিশের কভার সংগ্রহের ব্যবস্থা নিয়েছে।

সদরদপ্তর জানায়, প্রাথমিকভাবে এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক সরকারি আদেশে অসাবধানতাবশত সৃষ্ট ভাষাগত বিভ্রাটের (প্রসূত তথ্যগত বিভ্রান্তি) কারণে সোশ্যাল মিডিয়ায় একটি অপপ্রচারকারী চক্র উদ্দেশ্যপ্রণোদিতভাবে এটি গুজব আকারে ছড়িয়ে পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টা করেছে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!