আগস্ট ১২, ২০২২ ৫:৩৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

‘মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে অপপ্রচার চলছে’

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সাবেক ও বর্তমান কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা আরোপ নিয়ে দেশে-বিদেশে অপপ্রচার চলছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

তিনি বলেছেন, মার্কিন নিষেধাজ্ঞার পর কেউ কেউ বলছেন ইউরোপীয় ইউনিয়নও নিষেধাজ্ঞা দেবে। আবার কেউ বলছেন জাতিসংঘ নিষেধাজ্ঞা দেবে। এভাবে অপপ্রচার চালানো হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে কেউ কেউ সস্তা রাজনীতি করতে চাচ্ছেন। বিএনপি নেতা মির্জা ফখরুল তো বলছেন, এবার জাতিসংঘ নিষেধাজ্ঞা দেবে।

শাহরিয়ার আলম বলেন, ঢাকায় ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত আমাদের জানিয়েছেন, ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টের যে সদস্য নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছেন, সেটি তার ব্যক্তিগত মতামত।

নিষেধাজ্ঞার কারণ জানতে যুক্তরাষ্ট্রকে চিঠি দেওয়া হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, র‍্যাব সদস্যদের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার কারণ সম্পর্কে  যুক্তরাষ্ট্রের কাছে আমরা জানতে চেয়েছি। আমরা লিখিতভাবে এটা জানতে চেয়েছি, তারা আমাদের চিঠির উত্তর দেবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, ১০ ডিসেম্বর যুক্তরাষ্ট্র যখন র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে, তখন থেকেই আমরা এ নিয়ে কাজ করছি।

আরও পড়ুন

error: Content is protected !!