আগস্ট ১৫, ২০২২ ১০:১০ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

সেলিব্রেটিদের আরও সতর্ক হওয়ার পরামর্শ দিলেন হাইকোর্ট

বিজ্ঞাপনের মডেল বা ব্রান্ড অ্যাম্বাসেডর হওয়ার ক্ষেত্রে সেলিব্রেটিদের আরও সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন হাইকোর্ট।

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রতারণামূলক কর্মকাণ্ডে সহযোগিতা ও অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় অভিনেতা ও কণ্ঠশিল্পী তাহসান খানের আগাম জামিন আবেদন শুনানিতে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এমন মন্তব্য করেন। শুনানি শেষে আদালত তাহসানকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

শুনানিতে সেলিব্রেটিদের দায়িত্বের কথা স্মরণ করিয়ে আদালত বলেন, সেলিব্রেটিরা দায়িত্বশীল না হলে যুবসমাজের ক্ষতি। সেলিব্রেটিদের দায়িত্ব অনেক বেশি। কিছু কিছু লোক কিন্তু এদের দেখেই পাগলের মতো দৌড়ায়। আপনাদের (সেলিব্রেটিদের) দেখে যুবসমাজ হুমড়ি খেয়ে পড়ে। আপনাদের অবস্থান বিষয়ে আপনাদের খেয়াল থাকাটা দরকার।

এসময় তাহসানের আইনজীবী সানজিদা খানম বলেন, এই মামলা দায়েরের অনেক আগেই তাহসান ইভ্যালির পদ থেকে পদত্যাগ করেন।

এদিন আদালতে তাহসান খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সানজিদা খানম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মহিউদ্দিন দেওয়ান। শুনানিতে তাহসানও আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে তাহসান গতকাল বুধবার (১৯ জানুয়ারি) হাইকোর্টে জামিন আবেদন করেন।

তাহসানের আইনজীবী ও তার ফুফু সানজিদা খানম জানান, তাহসান বিদেশ থাকায় জামিন আবেদন করতে দেরি হয়েছে। বিদেশ থেকে ফিরেই তিনি জামিন আবেদন করেছেন। আদালত শুনানি নিয়ে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন।

এর আগে ২০২১ সালের ৪ ডিসেম্বর রাজধানীর ধানমন্ডি থানায় সাদ স্যাম রহমান নামে ইভ্যালির এক গ্রাহক তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, প্রতারণামূলকভাবে গ্রাহকদের টাকা আত্মসাৎ ও সহায়তা করা হয়েছে। আত্মসাৎ করা টাকার পরিমাণ ৩ লাখ ১৮ হাজার টাকা, যা উদ্ধার করা সম্ভব হয়নি। এই মামলায় ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেফতার দেখানো হয়েছে। বাকিদের বিষয়ে তদন্ত চলছে।

পরে ওই মামলায় গত ১৩ ডিসেম্বর অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াকে ৮ সপ্তাহের জামিন দেন হাইকোর্ট। এরপর বিদেশ থেকে ফিরে তাহসান জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানান।

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিতে অভিনেতা তাহসান খান শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত ছিলেন। আর রাফিয়াত রশিদ মিথিলা প্রতিষ্ঠানটির ‘ফেস অব ইভ্যালি লাইফস্টাইল’ শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত ছিলেন। আর প্রধান জনসংযোগ কর্মকর্তা হিসেবে যোগ দেন অভিনেত্রী শবনম ফারিয়া।

আরও পড়ুন

error: Content is protected !!