ডিসেম্বর ৩, ২০২২ ২:৪৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

<< বোমা পাওয়া যায়নি মালয়েশিয়ান এয়ারলাইন্সে

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বোমা আতঙ্কে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট জরুরি অবতরণ করে। অবতরণের সঙ্গে সঙ্গে বিমানবন্দরের নিরাপত্তা সংশ্লিষ্ট সব সংস্থা ও বোমা ডিস্পোজাল স্কোয়াড প্রায় তিন ঘণ্টা তল্লাশি চালিয়ে বিমানটিতে বিস্ফোরক জাতীয় কোনো ক্ষতিকারক বস্তু পায়নি।

রাত ১টার দিকে ফ্লাইটটিকে আনুষ্ঠানিকভাবে নিরাপদ ঘোষণা করে বিমান বাহিনীর বোমা ডিস্পোজাল ইউনিট। এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, ‘একটি তথ্য ছিল। সেটা যাচাই করার জন্য মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তল্লাশি করা হয়েছে। এখন পর্যন্ত সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।’

এ বিষয়ে মধ্যরাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালকের সংবাদ সম্মেলন করার কথা রয়েছে। বুধবার রাত ৯টা ৩৮ মিনিটে মালয়েশিয়ান এয়ারলাইন্সের ঢাকা রুটের এমএইচ-১৯৬ ফ্লাইটটি মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে নির্ধারিত সময়ে যাত্রা শুরু করে ঢাকায় অবতরণ করে।

অবতরণের আগে ফ্লাইটের ক্যাপ্টেন ঢাকার শাহজালাল বিমানবন্দরকে ফ্লাইটে বোমাসদৃশ্য সন্দেহজনক বস্তু থাকার বিষয়টি অবগত করেন। এর পরই বিমানবন্দরে জরুরি অবতরণ করে ফ্লাইটটি। ওই সময় বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বি এম ফরমান আলী বলেন, বিমানবন্দরে একটি মেসেজ আসে যে ফ্লাইটটিতে বোমা থাকতে পারে। নিরাপত্তাকর্মীরা ফ্লাইটটিতে তল্লাশি চালাচ্ছেন।

বিমানবন্দর সূত্র জানায়, কর্তৃপক্ষের নির্দেশে ফ্লাইটটি থেকে যাত্রী নামাতে সব এয়ারলাইন্সের বাসগুলো বিমানের পাশে নিয়ে যাওয়া হয়েছে। রাত ১১টা ১০ মিনিটে সেনাবাহিনীর প্রায় অর্ধশতাধিক সদস্য বিমানবন্দরের ৮ নম্বর গেট দিয়ে ভেতরে প্রবেশ করে। রাত ১টায় ফ্লাইটটি নিরাপদ ঘোষণা করা হয়।

আরও পড়ুন

error: Content is protected !!