জুন ২১, ২০২৪ ১১:২০ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

উইটসা (WITSA) এমিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ড-২০২১’ পুরস্কারে ভূষিত হলেন প্রধানমন্ত্রী

১ min read

ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি প্রণয়ন ও তা বাস্তবায়নে বলিষ্ঠ নেতৃত্বদান এবং তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নে অবদানের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের ৮০টি দেশের সদস্যভুক্ত সংগঠন ‘ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স’ তথ্যপ্রযুক্তির অলিম্পিক খ্যাত ‘উইটসা ২০২১’ পুরস্কার প্রদান করে। ১৩ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের বিশ্ব সম্মেলন ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি-২০২১ (ডব্লিউসিআইটি২০২১)-এর তৃতীয় দিনে উইটসা মহাসচিব ড. জেমস এইচ পয়জান্ট এর কাছ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পুরস্কার গ্রহণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এই পুরষ্কারে ভূষিত হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন যুক্ত রাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এক বার্তায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃবৃনেদর মাঝ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষষ্ঠা সাধারণ সম্পাদক ও মুলধারার রাজনীতিক এমএ সালাম, উপদেষ্টা ও সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ,আওয়ামী লীগনেতা মাহবুবুর রহমান, ভূততবিদ গিয়াস ঊদ্দিন আহমদ, লেখক মকবুল হোসেন তালুকদার, সাংবাদিক হেলাল মাহমুদ, ফারুক হোসাইন, ওসমান গনি, এমএ করিম জাহাংগীর, সুহাস বডুয়া হাসি, বিশ্বজিত সাহা, নুরননাহার মেরী, নাসিম পারভীন পারু,কায়কোদ খান, ফিরোজ আহমেদ কল্লোল, জাহাগীর কবির প্রমুখসহ ১০১ জন নেতৃবৃনদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী এই পুরষ্কারে ভূষিত হওয়ায় আমরা খুবই আনন্দিত। তিনি আমদের গর্ব এবং আমাদের অহংকার। আমরা বিশ্বাস করি, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আরও বেশি এগিয়ে যাবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে প্রধানমন্ত্রীর অর্জনগুলো আমাদেরকে অনুপ্রাণিত করবে। অবশ্যই তিনি দেশের জন্য আরও বেশি বেশি সম্মান বয়ে আনবে। তাঁর এই অসমান্য অবদান জাতি চিরদিন মনে রাখবে। পরিশেষে নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেন।

উল্লেখ, দক্ষিণ আফ্রিকার অবিসংবাদিত নেতা নেলসন ম‍্যান্ডেলার পর আমাদের প্রধানমন্ত্রী একমাত্র সরকার প্রধান যিনি WITSA (উইটসা) এমিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ড পেলেন।

-হাকিকুল ইসলাম খোকন, সিনিয়র সংবাদদাতা।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!