এপ্রিল ২৭, ২০২৪ ৬:৪৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় আজ

১ min read

বহুল আলোচিত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় আজ। রায় শুনতে আদালতে পৌঁছেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বেলা ১১টা ৪৫ মি‌নি‌টে গুলশা‌নের বাসভবন ফিরোজা থে‌কে রাজধানীর বকশীবাজার আ‌লিয়া মাদ্রাসা মা‌ঠে স্থা‌পিত বি‌শেষ আদাল‌তের উদ্দেশে রওয়ানা হন খালেদা জিয়া।

২৫ জানুয়ারি জজ ড. আখতারুজ্জামান ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণার দিন ধার্য করেন। এর আগে ১৯ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তি উপস্থাপন শুরু হয়। ওইদিন রাষ্ট্রপক্ষের আইনজীবী খালেদা জিয়াসহ সব আসামির সর্বোচ্চ শাস্তি চেয়ে যুক্তি উপস্থাপন শেষ করেন।

২০ ডিসেম্বর খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু হয়। এরপর ২১, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর এবং ৩, ৪, ১০ ,১১ ও ১৬ জানুয়ারি খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবীরা। ২০০৮ সালের ৩ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এতিমদের সহায়তা করার জন্য একটি বিদেশি ব্যাংক থেকে আসা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে মামলাটি করা হয়। আদালতে ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেওয়া হয়। ২০১০ সালের ৫ আগস্ট খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশীদ। মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া অন্য চার আসামি হলেন- মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!