ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ৬:০৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

রাজধানী ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

১ min read

করোনা সংক্রমণ রোধে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২২ জুন) রাত ১২টার পর থেকে ট্রেন চলাচল বন্ধ থাকবে। তবে লকডাউন ঘোষণা করা হয়নি, এমন জেলাগুলোতে রেলে যাত্রী পরিবহন করা যাবে।

মঙ্গলবার রেল ভবনে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। এ বিষয়ে রাত ৮টা পর্যন্ত গেজেট হয়নি বলে জাগো নিউজকে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম।

তিনি বলেন, ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধের বিষয়ে গেজেট তৈরির কাজ চলছে। রাতেই এই গেজেট প্রকাশ করা হবে।

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানায়, করোনা সংক্রমণ রোধে সোমবার (২১ জুন) সরকার সাত জেলায় লকডাউন দেয়। জেলাগুলো হলো- মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী এবং গোপালগঞ্জ।

তখন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জাগো নিউজকে বলেছিলেন, সরকার যে সাত জেলায় লকডাউন দিয়েছে, তার মধ্যে নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী জেলায় রেল যোগাযোগ রয়েছে। এই তিনটি জেলায় ট্রেনে যাত্রী পরিবহন বন্ধ থাকবে। এসব জেলায় ট্রেন থামবে না। গাজীপুরে ক্রসিংয়ে ট্রেন থামলেও যাত্রী ওঠানামা করতে পারবে না। বাকি চারটি জেলা-মানিকগঞ্জ, মাদারীপুর, মুন্সিগঞ্জ, গোপালগঞ্জে ট্রেন যোগাযোগ নেই।

সবশেষ আজ ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ঘোষণার সিদ্ধান্ত হয়। আগামী ৩০ জুন পর্যন্ত এই লকডাউন চলবে।

এদিকে ওই সাত জেলায় নৌযানও বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। এসব জেলার মধ্যে লঞ্চ, স্পিডবোট ও ট্রলার বন্ধ থাকবে। একই সঙ্গে দেশের যেকোনো স্থান থেকে ছেড়ে যাওয়া যাত্রীবাহী নৌযান পথিমধ্যে এসব জেলার লঞ্চঘাটে ভিড়তেও পারবে না। লকডাউন ঘোষণার পর মঙ্গলবার থেকে এসব জেলায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। এসব জেলা থেকে ঢাকায় যানবাহন প্রবেশ কিংবা ঢাকা থেকে বের হতে দেয়া হচ্ছে না।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!