সেপ্টেম্বর ২৮, ২০২২ ৬:৩৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

করোনায় আরো ৭৮ মৃত্যু, শনাক্ত ৪৬৩৬

করোনাভাইরাসে দেশে একদিনে আরও ৭৮ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ৪৬৩৬ জন। সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৫০৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৫৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৩ লাখ ৫১ হাজার ৭৯১টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ৮ লাখ ৫৬ হাজার ৩০৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৬২৬ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৮২৭ জন। মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৫ হাজার ৪৮২ জন।

নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৯ দশমিক ২৭ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ঢাকা বিভাগের ১৮৩৭, ময়মনসিংহে ১৪৩, চট্টগ্রামে ৪৬১, রাজশাহীতে ৭৯৯, রংপুরে ২৫৭, খুলনায় ৯৪৫, বরিশালে ১১৭ এবং সিলেটের ৭৭ জন রয়েছেন।

এছাড়া মৃত্যু ৭৮ জনের মধ্যে ৫৬ জন পুরুষ এবং ২২ জন নারী। এদেরমধ্যে ঢাকা বিভাগের ২৩, রাজশাহীতে ১৫, খুলনায় ১৪, চট্টগ্রামে ১১, রংপুরে ৯, বরিশালে ৩, সিলেটে ২ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ৬২৬ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৭৬৮ জন এবং নারী ৩ হাজার ৮৫৮ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৩, ৪১ থেকে ৫০ বছরের ৮, ৩১ থেকে ৪০ বছরের ৭ এবং ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

আরও পড়ুন

error: Content is protected !!