মার্চ ২৯, ২০২৪ ১২:৫৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

আবু ত্ব-হা পারিবারিক কারণে আত্মগোপনে ছিলেন: পুলিশ

১ min read

আলোচিত ইসলামিক বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ব্যক্তিগত ও পারিবারিক কারণে আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান রংপুর মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

তিনি জানান, প্রথমিকভাবে আদনান স্বীকার করেছে যে পারিবারিক ঝামেলার কারণেই তিনি আত্বগোপনে ছিলেন। তার নিখোঁজ হওয়া সম্পর্কে কোনো গোষ্ঠী বা কেউ জড়িত ছিলেন না বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, গাইবান্ধায় বন্ধু সিয়ামের বাসায় ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন ৪ জনেই। বন্ধু বাসায় না থাকলেও তার মায়ের কাছে ছিলেন এরা। ব্যক্তিগত ও পারিবারিক কারণে ত্ব-হা আত্মগোপনে যাওয়ার সিদ্ধান্ত নেন। সফরসঙ্গীরাও তাদের ফোন বন্ধ করে ত্ব-হার কাছে রেখে দেন।

পুলিশ আরো জানায়, এ সময় নিজের মোবাইল ফোন বন্ধ রাখেন ত্ব-হা। এ ছাড়া তিনি যে বাড়িতে থাকতেন সেখানে টেলিভিশনসহ ছিল না। ফলে তাকে নিয়ে আলোচনার খবর ত্ব-হা পাননি।

‘এখন পর্যন্ত ত্ব-হা বা তার সঙ্গীদের জিজ্ঞাসাবাদের খারাপ ইনটেশন পাওয়া যায়নি। তাদের বিষয়ে তদন্ত খুবই প্রাথমিক পর্যায়ে রয়েছে। তবে আপনারা (সাংবাদিকরা) যেহেতু অধীর আগ্রহে অপেক্ষায় আছেন সে জন্য আপনাদের কাছে আসা।’

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, ত্ব-হা নিখোঁজের ঘটনায় দুটি জিডি হয়েছিলো। তার মা ও নিখোঁজ আমিরুদ্দিনের ভাই ফয়সাল জিডি দুটি করেছিলেন। এরপর থেকেই পুলিশ তাদের খোঁজে তদন্ত করছিলো। আজ আমরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি ত্ব-হা রংপুর নগরীর কলেজ রোডে চারতলা মোড়ে প্রথম স্ত্রীর ভাড়া বাসায় অবস্থান করছিলেন। সেখান থেকে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

এ মুহূর্তে ত্ব-হাসহ সঙ্গীদের হেফাজতে রাখা হবে। তাদের বিরুদ্ধে মামলার কোনো প্রস্তুতি নেই। শনিবার তাদের বিষয়ে আদালতের কাছে জানতে চাওয়া হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

ত্ব-হার পারিবারিক বাড়ি রংপুর নগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদ এলাকায়। তিনি প্রথম স্ত্রী হাবিবা নূর, দেড় বছরের ছেলে ও ৩ বছরের মেয়েকে নিয়ে শালবন মিস্ত্রীপাড়া চেয়ারম্যান গলিতে একটি ভাড়া বাসায় থাকেন। শুক্রবার সেখান থেকেই তাকে ডিবি পুলিশ উদ্ধার করে জিজ্ঞাসাবাদের জন্য নেয়।

তার ঢাকার পল্লবীর লালমাটিয়া এলাকার এক বাসায় থাকেন ত্ব-হার দ্বিতীয় স্ত্রী সাবিকুন্নাহার।

উল্লেখ, রংপুর থেকে ফেরার পথে রাজধানীর গাবতলী এলাকায় গত ১০ জুন বৃহস্পতিবার নিখোঁজ হন আবু ত্ব-হা। তরুণ এই ইসলামি বক্তার পরিবারের পক্ষ তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না জানিয়ে থানায় জিডি করা হয়।

ঘটনার দিন বিকেল ৩টার দিকে বগুড়ার একটি প্রোগ্রামের উদ্দেশে রওনা হন ত্ব-হা, তাঁর দুই সহযোগী ও প্রাইভেটকারচালক আমির। উদ্দেশ্য ছিল প্রোগ্রাম শেষে তিনি ঢাকায় আসবেন। কিন্তু ঢাকায় প্রবেশের পর পরেই তার সঙ্গে পরিবারের সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!