ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ৬:০১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইসরাইল স্বীকৃতি চায়, আমরা দেব না: পররাষ্ট্রমন্ত্রী

১ min read

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, ইসরাইর স্বীকৃতি চেয়েছে বহুবার। ​স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে ফিলিস্তিন প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত ইসরাইলকে স্বীকৃতি দেবে না বাংলাদেশ।

বৃহস্পতিবার রাষ্ট্রীয় অথিতি ভবন পদ্মায় ফিলিস্তিনকে জরুরি ওষুধ হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন। বাংলাদেশ ওষুধ শিল্প সমিতি ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদানের কাছে এ ওষুধ হস্তান্তর করে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, শুধু আমাদের সরকার নয়, আমাদের দেশের মানুষেরও তাদের (ফিলিস্তিন) জন্য সিমপেথি। ফিলিস্তিন আমাদের বড় বন্ধু। আমাদের জাতির পিতার সময় থেকে ফিলিস্তিনের জনগণের সঙ্গে আমাদের আত্মার আত্মীয় সম্পর্ক। আমরা বিশ্বাস করি, যতদিন স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন প্রতিষ্ঠিত না হবে আমরা ততদিন তাদের সঙ্গে আছি এবং আমরা ইসরাইলকে গ্রহণ করব না। আমরা এখনো তাদের স্বীকৃতি দেইনি।

একদিন ফিলিস্তিন একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হবে আশা প্রকাশ করে ড. মোমেন বলেন, তারা (ইসরাইল) বারবার আমাদের অ্যাপ্রোচ করেছে। আমাদের ফিলিস্তিন ভাইদের ওপর অত্যাচার বন্ধ না হওয়া অবদি আমরা সিদ্ধান্ত নিয়েছি ওদের স্বীকৃতি দেব না

১৯৬৭ সালের আইন অনুযায়ী ফিলিস্তিন ও ইসরাইল রাষ্ট্রের সীমানা অনুসারে বাংলাদেশ দুই রাষ্ট্রের সমাধান চায় বলেও জানান পররাষ্ট্র মন্ত্রী। বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির পক্ষ থেকে ফিলিস্তিনকে ১৪শ’ কেজি ওষুধ দেওয়া হয়। এসব ওষুধের মূল্য ৪০ লাখ টাকা।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!