জুলাই ১৪, ২০২৪ ১২:২৬ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

হেফাজতের ১৬ মামলার তদন্তে পিবিআই

১ min read

ব্রাহ্মণবাড়িয়া, হাটহাজারী, নারায়ণগঞ্জের সোনারগাঁও রয়েল রিসোর্টসহ দেশজুরে হেফাজতের সহিংসতার ১৬টি মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বৃহস্পতিবার (২২ এপ্রিল) বাংলাদেশ জার্নালকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার।

পিবিআই প্রধান বলেন, গত ২৬ মার্চের পর মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, চট্টগ্রাম ও কক্সবাজার জেলায় হেফাজতে ইসলামের বিরুদ্ধে বেশ কিছু মামলা দায়ের হয়। ওইসব মামলার মধ্যে ১৬টি মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে পিবিআই।

নাশকতা, হত্যার চেষ্টা, ধ্বংসাত্মক কার্যক্রমসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা ওই সব মামলার তদন্ত নিবিড়ভাবে পর্যবেক্ষণ ও তত্ত্বাবধান করা হচ্ছে। তদন্ত শেষে দ্রুতই দোষীদের বিরুদ্ধে মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, দেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে ঢাকাসহ দেশের বেশ কয়েকটি জেলায় তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম। সবচেয়ে বেশি সহিংসতা হয় ব্রাহ্মণবাড়িয়া জেলায়। সরকারি স্থাপনায় টার্গেট করে হামলা চালানো হয়। অগ্নিসংযোগও করা হয়। নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকা রণক্ষেত্রে পরিণত করে হেফাজতিরা। তাদের আক্রোশ থেকে রক্ষা পায়নি গণমাধ্যমও।

সহিংসতার ঘটনায় দেশের বিভিন্ন জেলায় শতাধিক মামলা হয়। এর মধ্যে ব্রাহ্মনবাড়িয়া, নারায়ণগঞ্জ, কিশোরগঞ্জ, মুন্সীগঞ্জ, ও চট্টগ্রাম জেলার ২৩টি স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয় সিআইডিকে।

সর্বশেষ বুধবার হেফাজতের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর খোরশেদ আলম কাশেমী এবং হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মুফতি শরফাত হোসাইনকে গ্রেপ্তার করা হয়।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!