ফেব্রুয়ারি ২২, ২০২৪ ৫:৫৫ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

রাজী-মঞ্জুরুলের আরো ২১ দিনের রিমান্ড

১ min read

নাশকতার ৩ মামলায় কওমি মাদ্রাসাকেন্দ্রিক সংগঠন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মুফতি সাখাওয়াত হোসাইন রাজী ও মঞ্জুরুল ইসলাম আফেন্দির আরো ২১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার বিকেলে ঢাকার মুখ্য মহানগর হামিক আদালতের হাকিম মামুনুর রশিদের এজলাসে এই শুনানি হয়।

হেফাজতের এই দুই নেতার বিরুদ্ধে মতিঝিল থানার ২ মামলা ও পল্টন থানার এক মামলায় গ্রেপ্তার দেখানোসহ মামলার তদন্ত কর্মকর্তা তিন মামলায় তাদের ১০ দিন করে মোট ৩০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তিন মামলায় মুফতি শাখাওয়াত হোসাইন রাজী ও মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে সাত দিন করে মোট ২১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে এ মামলার তদন্ত কর্মকর্তা হেফাজতের দুইজনকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছেন। ১৪ এপ্রিল সন্ধ্যায় রাজধানীর লালবাগ থেকে গোয়েন্দা পুলিশের একটি দল মুফতি রাজীকে আর রাতে অন্য একটি দল মাওলানা আফেন্দীকে গ্রেপ্তার করে।

২০১৩ সালের ৫ মে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর ঘেরাও এবং ঢাকার বিভিন্ন এলাকায় ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজতের এ নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়।

বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে বিক্ষোভে এ সহিংসতায় জেরে ডাকা হরতালে সারাদেশে উত্তাল অবস্থার তৈরি হয়। ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় ব্যাপক ভাঙচুর ও সহিংসতা চালান হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এসব ঘটনায় হেফাজতের প্রায় ১৪ কেন্দ্রীয় নেতাকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!