আগস্ট ২০, ২০২২ ৫:৪৭ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

এবার টিকা নিয়েও করোনায় আক্রান্ত দুর্যোগ প্রতিমন্ত্রী

করোনাভাইরাস প্রতিরোধী টিকার প্রথম ডোজ নেয়ার ৪১ দিন পর ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান।

রোববার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. সেলিম হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন। ৭ ফেব্রুয়ারি দেশজুড়ে গণ টিকাদান কর্মসূচির শুরুর দিনই টিকা নিয়েছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান।

সেলিম হোসেন জানান, শনিবার কোভিড-১৯ পরীক্ষার জন্য এনামুরের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। রোববার রিপোর্ট পজিটিভ আসে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বর্তমানে সাভারে নিজ নামীয় এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা বলেন, ‘করোনাভাইরাসে আক্রান্ত হলেও প্রতিমন্ত্রী এখন শারিরীকভাবে ভালো আছেন। তার শরীরে তেমন কোনো জটিলতা এখনও দেখা দেয়নি।’

প্রতিমন্ত্রীর করোনা আক্রান্ত হওয়ায় তার সংস্পর্শে আসায় কোয়ারেন্টিনে আছেন একান্ত সচিব খন্দকার মুহম্মদ মুশফিকুর রহমান এবং সহকারি একান্ত সচিব শামীম আহাম্মদ।

করোনাভাইরাস প্রতিরোধী টিকা নিলেও অনেকেই আক্রান্ত হচ্ছেন বলে খবর পাওয়া যাচ্ছে। টিকা নিয়েও করোনায় আক্রান্ত হয়ে মারা যান সিলেট-৩ এর সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস।

টিকা নিয়েও করোনায় আক্রান্ত হয়েছেন জাতীয় সংসদে বিরোধীদলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ এমপি। তিনি সুনামগঞ্জ-৪ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য। টিকা নেয়ার পর আক্রান্ত হয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার খুরশীদ আলম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এ কে এম গোলাম রাব্বানী।

অন্যান্য দেশেও করোনার টিকা নেয়ার পরও করোনায় আক্রান্তের ঘটনা ঘটছে। টিকা নেয়ার দ্বিতীয় দিনেই আক্রান্ত হয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। করোনায় আক্রান্ত হয়েছেন তার স্ত্রী বুশরা মানেকা বিবিও।

আরও পড়ুন

error: Content is protected !!