জুলাই ১, ২০২২ ২:৪৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বাংলাদেশে করোনায় মৃতের ৮০ শতাংশই পঞ্চাশোর্ধ্ব

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সাত হাজার ৩৯৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে প্রায় ৮০ শতাংশেরই বয়স ৫০ বছরের বেশি।

স্বাস্থ্য অধিদফতরের সর্বশেষ তথ্য মতে, শুক্রবার (২৫ ডিসেম্বর) করোনাভাইরাসে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৪ জন পুরুষ ও ছয়জন নারী।

এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ৩৯৮ জনে। তাদের মধ্যে পুরুষ ৫ হাজার ৬৩৬ জন (৭৬ দশমিক ১৮ শতাংশ) ও নারী ১ হাজার ৭৬২ জন (২৩ দশমিক শূন্য ৮২ শতাংশ)।

গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ প্রথম রোগীর মৃত্যু হয়। এ পর্যন্ত মারা যাওয়া রোগীদের প্রায় ৮০ শতাংশের (৭৯ দশমিক ৯১ শতাংশ) বয়স ৫০ বছরের বেশি।

স্বাস্থ্য অধিদফতরের হিসেবে, বিভিন্ন বয়সী মৃতদের মধ্যে শূন্য থেকে ১০ বছর বয়সী ৩৪ জন (শূন্য দশমিক ৪৬ শতাংশ), ১১ থেকে ২০ বছর বয়সী ৫৭ জন (শূন্য দশমিক ৭৭ শতাংশ), ২১ থেকে ৩০ বছর বয়সী ১৫৯ জন (দুই দশমিক ২৮ শতাংশ), ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩৭২ জন (৫ দশমিক শূন্য তিন শতাংশ), ৪১ থেকে ৫০ বছর বয়সী ৮৭২ জন (১১ দশমিক ৭৯ শতাংশ), ৫১ থেকে ৬০ বছর বয়সী এক হাজার ৮৮২ জন (২৫ দশমিক ৪৪ শতাংশ) এবং ৬০ বছরের বেশি বয়সী চার হাজার ২২ জন (৫৪ দশমিক ৩৭ শতাংশ)।

আরও পড়ুন

error: Content is protected !!