মে ২৫, ২০২৪ ১১:০৪ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ওয়াকিটকি কেনাবেচায় বিটিআরসির সতর্কতা

১ min read

ওয়াকিটকিসহ অন্য বেতার যন্ত্র বেচাকেনা ও ব্যবহারে সতর্ক করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বৃহস্পতিবার বিটিআরসি ‘বেতার যন্ত্রপাতি ক্রয়, বিক্রয় এবং ব্যবহার সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তিতে’ সংশ্লিষ্টদের সতর্ক করা হয়।

এতে বলা হয়েছে, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ (সংশোধিত-২০১০) এর ধারা ৫৫ (১) অনুযায়ী কোনো ব্যক্তি লাইসেন্স ছাড়া বাংলাদেশ ভূখণ্ড বা আঞ্চলিক সমুদ্রসীমা বা তার উপরস্থ আকাশসীমায় বেতার যোগাযোগের উদ্দেশ্যে কোনো বেতার যন্ত্রপাতি স্থাপন, পরিচালনা বা ব্যবহার করবেন না বা কোনো বেতার যন্ত্রপাতিতে কমিশন বরাদ্দ করা ফ্রিকোয়েন্সি ছাড়া অন্য কোনো ফ্রিকোয়েন্সি ব্যবহার করবেন না।

‘এ অবস্থার পরিপ্রেক্ষিতে বিটিআরসির লাইসেন্স ছাড়া অনুমোদনহীন বিভিন্ন তরঙ্গে ব্যবহার্য ওয়াকিটকি সেট (পিএমআর, এসবিআর, সিম বেজড), বেজ স্টেশন, মোবাইল নেটওয়ার্কে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী জ্যামার, জিএসএম/৩-জি/৪-জি নেটওয়ার্ক বুস্টার ও রিপিটার আমদানি/প্রস্তুত, বিদেশি প্রস্তুতকারকের ওয়েবসাইট/দেশি ও বিদেশি অনলাইন শপ/দেশি ইলেকট্রনিক্স বাজার/অন্য কোনো মাধ্যম থেকে ক্রয়, বিক্রয় এবং ব্যবহার আইন অনুযায়ী একটি দণ্ডনীয় অপরাধ। ’ এতে আরো বলা হয়েছে, এ ধরনের কার্যক্রম থেকে সম্পূর্ণভাবে বিরত থাকার জন্য সবাইকে অনুরোধ করা যাচ্ছে। অন্যথায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ (সংশোধিত-২০১০) অনুযায়ী দায়ী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!