অক্টোবর ২৭, ২০২০ ৯:৩৫ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

সীমান্ত হত্যা ‘শূন্যে নামিয়ে আনার অঙ্গীকার’ বিএসএফ ডিজির

সীমান্ত হত্যা ‘শূন্যে নামিয়ে আনার অঙ্গীকার’ পুনর্ব্যক্ত করেছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের মহাপরিচালক (ডিজি) রাকেশ আস্থানা।

শনিবার সকালে সম্মেলনের যৌথ আলোচনার দলিল স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সীমান্ত হত্যা সংঘটিত হওয়ার কারণ ব্যাখ্যা করে বিএসএফ ডিজি বলেন, ‘এরপরও সীমান্ত হত্যার বিষয়টি আমি জাস্টিফাই করতে চাই না। সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আসার বিষয়ে আমরা অঙ্গীকারবদ্ধ।’

তিনি বলেন, ‘সীমান্তে সমন্বিত টহল, সঠিক সময়ে উভয়পক্ষের মধ্যে অপরাধীদের গতিবিধির গোয়েন্দা তথ্য বিনিময় এবং এই চক্রের নেপথ্যে কারা আছে তাদের চিহ্নিত করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।’

এ সময় বাংলাদেশ বর্ডার গার্ড-বিজিবির ডিজি বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেন, সীমান্ত হত্যার বিষয়টি আলোচনা হয়েছে। এটা কমিয়ে আনতে সমন্বিত টহল এবং সীমান্ত এলাকার লোকজনকে সচেতন করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

গত ১৭ সেপ্টেম্বর ঢাকায় বিজিবি-বিএসএফের ডিজি পর্যায়ের সম্মেলন শুরু হয়। সম্মেলনের যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে আজ এই সীমান্ত সম্মেলন শেষ হলো।

বিজিবি-বিএসএফ ডিজি পর্যায়ের সম্মেলন ১৩ সেপ্টেম্বর শুরু হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে বিমানের কারিগরি ত্রুটি ধরা পড়ায় বিএসএফ প্রতিনিধি দল না আসতে পারায় তা স্থগিত হয়।

আরও পড়ুন

error: Content is protected !!