এপ্রিল ১৩, ২০২৪ ২:৫২ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

বাংলাদেশ রাইটার্স ক্লাব, যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে ২১তম আন্তর্জা‌তিক লেখক দিবসের আ‌লোচনা

১ min read

বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে ২১তম আন্তার্জা‌তিক লেখক দিবস নি‌য়ে আ‌লোচনা ও শিল্প সাহিত্যের অন্তর্জাল আসর অনুষ্ঠিত
গত ২৯ শে ডি‌সেম্বর কুহস্প‌তিবার রাত আটটায় (স্হানীয় সময়) বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার নবম শিল্প সাহিত্যের আসর ও আন্তর্জা‌তিক লেখক দিবস এর উপর আ‌লোচনা অনুষ্ঠান” ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। ডি‌সি বই‌মেলার চিন্তক কব‌ি দস্তগীর জাহঙীর তুঘ্রীল এর সভাপতিত্বে , লেখক আবু সাঈদ রত‌ন এর সূচনা বক্তব‌্য ও কব‌ি খালেদ সরফুদ্দীন এর শুভেচছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

নান্দনিক এই অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন কব‌ি রওনক আফ‌রোজ ও কব‌ি রওশন হাসান। তাঁদের সঞ্চালনায় বাংলাদেশ .কানাডা ও যুক্তরাষ্ট্রের বাংলা ভাষাভাষী লেখক, কবি, ছড়াকার, আবৃত্তিকার ও সংগীত শিল্পীরা অংশগ্রহন করেন।

প্রায় দুই ঘন্টা ব্যাপী স্থায়ী এই অনুষ্ঠানে অংশগ্রহনকারী শিল্পীরা কথামালা, ছন্দ, কাব্য ও সুরে অনুষ্ঠানে যারা সংযুক্ত ছিলেন তাদেরকে বিমোহিত করেন।

উল্ল‌েখ‌্য, প্রতিবছর ৩১ শে ডি‌সেম্বর আন্তর্জা‌তিক লেখক দিবস ঘোষনার দাব‌িকে কেন্দ্র কর‌ে ২১তম আন্তর্জা‌তিক লেখক দিব‌সের আ‌লোচনা , কব‌িতা পাঠ ও গা‌নের মুর্ছনায় নান্দনিক এই আয়োজনে বাংলাদেশ রাইটার্স ক্লাবের প্রতিষ্টাতা বাংলা একা‌ডে‌মির মহাপ‌রিচালক কব‌ি মুহম্মদ নূরুল হুদা, কব‌ি সানাউল হক, কব‌ি ইউসুফ রেজা, সুব্রত চৌধুরী, দিনার মনি ,বিমল সরকার, হোসাইন কবির, কব‌ি দস্তগির জাহাংগির তুঘ্রিল, কব‌ি সো‌নিয়া কা‌দির ,কব‌ি সুস্ম‌তিা দেবনাথ ,কব‌ি বেন‌জির সিকদার , কব‌ি আ‌নোয়ার সে‌লিম ,কব‌ি ধনন্জয় সাহা , কথাশিল্পী শাহাব আহ‌মেদ ,কানাডা থে‌কে কব‌ি মৌ মধুবন্তী , কব‌ি এ‌বএি‌ম সা‌লেহউদ্দ‌িনি,কব‌ি মিশুক সে‌লিম কব‌ি ডাক্তার রওনক আফ‌রোজ ,কবি সুমন শামসুদ্দ‌িন প্রমুখ অংশগ্রহন করেন।

বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র এর সদস্য সচিব খালেদ সরফুদ্দীন, সমন্বয়ক আবু সাঈদ রতন এবং অনুষ্ঠা‌নের সভপ‌তি কব‌ি দস্তগীর জাহাঙীর তুঘ্রীল শিল্পসাহিত্যের ভার্চুয়াল এই আয়োজন সফল করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। উল্ল‌েখ‌্য বাংলা‌দেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র এর আহব্বায়ক কব‌ি মিশুক সে‌লিম আন্তর্জা‌তিক লেখক দিব‌সের মুল অনুষ্ঠা‌ন‌ে অংশগ্রহনের জন‌্য বাংলা‌দে‌শে অবস্হান কর‌ছেন ।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!