আগস্ট ১৭, ২০২২ ৬:৩২ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

কবি আনোয়ার সেলিমের প্রথম কাব্যগ্রন্থ ‘কুয়াশার রূপছায়া’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

কবি আনোয়ার সেলিমের প্রথম কাব্যগ্রন্থ ‘কুয়াশার রূপছায়া’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়ে গেল ১৯ মার্চ, শনিবার সন্ধ্যায় । নিউইয়র্ক এর ব্রুকলিনের সন্দ্ব‌ীপ এ‌সো‌সি‌য়েশান মিলনায়ত‌নে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‌রেফা‌য়েত উল্লাহ্ চৌধুরী। প্রধান অ‌ত‌ি‌থি ছি‌লেন কব‌ি ও লেখক বেলাল বেগ। সঞ্চালনায় ছি‌লেন লেখক সাংবা‌দিক আবু সাঈদ রতন। কাব্যগ্রন্থ বিষয়ে আলোচনা করেন লেখক সামছুদ্দীন আজাদ, কব‌ি খা‌লেদ সরফুদ্দীন এবং কব‌ি মিশুক সে‌লিম ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আশ্রাফ উদ্দীন, নজরুল ইসলাম বাবুল, নুরুল আ‌মিন, ম‌জিবুল মওলা, নজরুল ইসলাম, শহীদ উল্লাহ্, নুরুল ইসলাম নজরুল,‌ মোস্তফা কামাল, হাজী মোহাম্মদ মোস্তফা, লুৎফুল কর‌িম ও ইসমত হক খোকন।

শুভেচ্ছা বক্তব্য দেন সা‌হিত‌্য একা‌ডে‌মির প‌রিচালক মোশাররফ হো‌সেন, জয়নুল আ‌বেদীন, এস‌কেএম ফের‌দৌস, চৌধুরী নবী ও আ‌রো অ‌নে‌কে । কাব‌্যগ্রন্হ থে‌কে আবৃ‌ত্তি ক‌রেন কব‌ি শিবলী সা‌দিক ।

কবি আনোয়ার সেলিম তাঁর প্রথম কাব্যগ্রন্থ প্রকাশের অনুভূতি প্রকাশ করতে গি‌য়ে তাঁর এই বই প্রকা‌শে তাঁর স্ত্রী পারভীন আলম, কব‌ি খালেদ সরফুদ্দীন ও সা‌হিত‌্য একা‌ডে‌মি নিউইয়র্ক‌ের অনু‌প্রেরনার কথা উল্ল‌েখ করেন।

বাংলা‌দেশ রাইটার্স ক্লাব, যুক্তরাষ্ট্র, আ‌য়োজক সংগঠন সন্দ্বীপ এ‌সো‌সি‌য়েশান, সন্দ্বীপ এডু‌কেশান এন্ড কালচারাল সোসাই‌টি ইউএসএ, সীতাকুন্ড এ‌সো‌সি‌য়েশন-ইউএসএ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ কর‌েন ।

কাব্যগ্রন্থটি সম্পর্কে আলোচনা করতে গিয়ে আলোচকরা বলেন, এটি এক‌টি অসাধারণ কাব‌্যগ্রন্থ। বইএর সব‌চে‌য়ে বড় আকর্ষণ শব্দ‌সৈ‌নিক বেলাল মোহাম্ম‌দের হা‌তের লেখা শুভা‌শিষ।

কাব্যগ্রন্থ ‘কুয়াশার রূপছায়া’ প্রকাশ করেছে অভ‌িজাত প্রকাশ‌নি সংস্থা “আ‌দিগন্ত প্রকাশন”। ৭১ট‌ি কবিতা নি‌য়ে এই বইয়‌ের মূল্য ২০০ টাকা, ইউএসএ তে ১০ ডলার। প্রচ্ছদশিল্পী : উত্তম সেন ।

আরও পড়ুন

error: Content is protected !!