ডিসেম্বর ৩, ২০২২ ২:১৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বিজয় দিব‌স উপলক্ষে বাংলা‌দেশ রাইটার্স ক্লাব, যুক্তরা‌ষ্টের আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত

বাংলা‌দেশ রাইটার্স ক্লাব যুক্তরা‌ষ্টের উদ্য‌োগে মহান বিজয় দিব‌স উপলক্ষ‌ে আলোচনা সভা ও কব‌িতা পাঠ অনুষ্ঠানের আয়োজন করা হয় কুইন্সের স্থানীয় এক রেঁস্তোরায়।

বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্রের আহ্বায়ক কবি মিশুক সেলিমের সভাপতিত্বে ও লেখক আবু সাইদ রতনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও কবিতা পাঠের অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রাইটার্স ক্লাব অন্যতম প্রতিষ্ঠাতা ও বাংলা একাডেমির মহাপরিচালক, জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা।

সভায় আরো উপস্থিত ছিলেন কবি শামস আল মমীন, সাহিত্য সংগঠক মোশারফ হোসাইন, কবি রওশন হাসান, কাজী আতিক ও ছড়াকার খালেদ সরফুদ্দিন, বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট নুরুল আজিমসহ আরো অনেকে। অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন কবি দস্তগীর জাহাঙ্গীর এবং ড. রওনক আফরোজ ।

বক্তারা গভীর শ্রদ্ধায় বাংলাদেশের সর্বকালের সর্বশ্রেষ্ট সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বাধীনতা যুদ্ধে যারা অকাতরে প্রান হারিয়েছেন তাদের স্মরণ করেন।

শহীদদের স্মরণে বেশ কয়েকটি কবিতা পাঠ করেন জাতিসত্বার কবি মুহম্মদ নূরল হুদা।

সভায় উপস্থিত কবি ও নগরীর সাংস্কৃতিক ব্যাক্তিত্বরা পুরো আয়োজন মুগ্ধতার সঙ্গে উপভোগ করেন।

বিশিষ্ট অতিথি কবিকে স্বাগত ও শুভেচ্ছা জানান নিউইয়র্কের সকল শ্রেণীর সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীবৃন্দ। সভায় বাংলাদেশ রাইটার্স ক্লাব, যুক্তরাষ্ট্রের করনীয় কিছু সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা করা হয়।

আরও পড়ুন

error: Content is protected !!