JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
রবীন্দ্র-রচনাবলি এখন কিস্তিতে

রবীন্দ্র-রচনাবলি এখন কিস্তিতে

এগিয়ে যাচ্ছে দেশের সৃজনশীল প্রকাশনা। তারই ধারাবাহিকতায় সম্প্রতি বৃহৎ কলেবরে ঐতিহ্য থেকে প্রকাশিত হয়েছে রবীন্দ্র-রচনাবলি। ২২ হাজার পৃষ্ঠার অধিক এই রচনাবলি এখন পর্যন্ত দেশের সর্ববৃহৎ প্রকাশনা। কেননা স্বাধীনতার পূর্ব ও পরবর্তী সময় সরকারি ও বেসরকারি উদ্যোগে একত্রে এত বৃহৎ কোনো প্রকাশনা প্রকাশিত হয়নি।

সৈয়দ আকরম হোসেন সম্পাদিত এই রচনাবলি ৩০ খণ্ডে প্রকাশিত হয়েছে। শুধু তাই নয়, রবীন্দ্রনাথের প্রাপ্ত সমগ্র বাংলা রচনা প্রকাশক্রম-অনুসারে নতুনভাবে বিন্যাস করা হয়েছে। এই প্রথম রবীন্দ্রনাথের সমগ্র চিঠিপত্র- ‘ছিন্নপত্র’, ‘ছিন্নপত্রাবলী’, ‘চিঠিপত্র’ (১-১৯ খণ্ড), ‘প্রমথনাথ বিশীকে লিখিত পত্র’, ‘ভানুসিংহের পত্রাবলী’ ও ‘পথে ও পথের প্রান্তে’, সুরেন্দ্রনাথ দাশগুপ্ত ও মৈত্রেয়ী দেবীকে লিখিত রবীন্দ্রনাথ ঠাকুরের পত্র  অন্তর্ভুক্ত করা হয়েছে।

এ ছাড়াও অখণ্ড ‘গীতবিতান’ও ভিন্ন রূপে ও প্রকরণে সন্নিবিষ্ট করা হয়েছে। সাহিত্য-ছবি-গান ও সুরের মিথস্ক্রিয়ার দিকে লক্ষ রেখে রবীন্দ্রনাথ-অঙ্কিত ‘রূপ-বিরূপে’র দুই শতাধিকেরও বেশি রঙিন ছবি ও প্রাসঙ্গিক চার শতাধিক সাদা কালো ছবিও রচনাবলির অন্তর্ভুক্ত করা হয়েছে।

বর্তমানে রবীন্দ্র-রচনাবলি ছাড়ের পর বিক্রয় হচ্ছে ২১,৯০০ টাকায়। পাঠকদের সুবিধার্থে এখন কিস্তিতেও কেনা যাবে। আগ্রহী পাঠক ঐতিহ্য-এর প্রধান কার্যালয় থেকে নির্ধারিত ফর্ম পূরণ করে এই সুযোগ গ্রহণ করতে পারবেন।

প্রতি মাসে নির্ধারিত তারিখে ৪,৩৮০ টাকা কিস্তি পরিশোধ করে ৫ কিস্তিতে রবীন্দ্র-রচনাবলি ক্রয় করা যাবে। প্রতি মাসে কিস্তি প্রদান সাপেক্ষে ৬টি করে রবীন্দ্র-রচনাবলির খণ্ড আপনি পাবেন। ৭ সেপ্টেম্বর ২০১৬ এর মধ্যে ফর্ম পূরণ ও প্রথম কিস্তি প্রদান করে পাঠক এই সুযোগ গ্রহণ করতে পারেন।

এ ছাড়া প্রতি মাসে নির্ধারিত তারিখে ২,৩৯০ টাকা কিস্তি পরিশোধ করে ১০ কিস্তিতে রবীন্দ্র-রচনাবলি আপনি ক্রয় করতে পারবেন।  প্রতি মাসে কিস্তি প্রদান সাপেক্ষে ৩টি করে রবীন্দ্র-রচনাবলির খণ্ড পাঠক পাবেন। ৩০ আগস্ট ২০১৬ এর মধ্যে ফর্ম পূরণ ও প্রথম কিস্তি প্রদান করে আপনি এই সুযোগ গ্রহণ করতে পারেন।

রবীন্দ্র-রচনাবলি কিস্তিতে ক্রয়ে আগ্রহী পাঠককে ঐতিহ্য, ৩/১-এইচ পুরানা পল্টন, ঢাকা। ফোন : ০১৯১৬০৪০৪৯৭, ০১৮১৯২৮৪২৮৫, ৯৫৫৩৮০৭ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!