JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
‘নতুন বছরে আরো এগিয়ে যাবে বাংলাদেশ’

‘নতুন বছরে আরো এগিয়ে যাবে বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক : পুরনো বছরের জঞ্জাল পেছনে ফেলে নতুন বছরে বাংলাদেশ আরো সামনে এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শুক্রবার গণভবনে আওয়ামী লীগ নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে বাংলা নববর্ষের  শুভেচ্ছা বিনিময়কালে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। এ সময় দেশের সব মানুষ ও প্রবাসী বাংলাদেশিদের নববর্ষের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, নতুন বছরে বাংলাদেশ সামনে এগিয়ে যাবে। দেশের মানুষ আনন্দলোকে বাস করবে, সুন্দর জীবন পাবে। বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় পুনর্ব্যক্ত করে তিনি বলেন, দৃঢ়ভাবে বিশ্বাস করি আমরা লক্ষ্য অর্জন করতে পারব।

শুভেচ্ছা বিনিময়ের জন্য সকাল সাড়ে ১০টায় গণভবন প্রাঙ্গণ প্যান্ডেলে আসেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা প্রধানমন্ত্রীকে নববর্ষের শুভেচ্ছা জানান। এ সময় রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত বৈশাখি ‘এসো হে বৈশাখ এসো এসো’ গানটি পরিবেশন করেন শিল্পী সুবীর নন্দী, লাইলি ইসলাম, শামা রহমানসহ অন্যান্য শিল্পীরা।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ উপস্থিত অতিথিরা ঐতিহ্যবাহী লোক সংগীত, বাউল, দেশাত্ববোধক, ভাওয়াইয়া, রবীন্দ্র, নজরুল, হাসান রাজা ও রজনীকান্তের গান উপভোগ করেন।

সুবির নন্দী, লাইলী ইসলাম, শামা রহমান, দিনাত জাহান মুন্নি, শবনম শিউলিসহ প্রখ্যত শিল্পীরা গান পরিবেশন করেন। এ সময় বাংলার সমৃদ্ধ সংস্কৃতি তুলে ধরে নৃত্য পরিবেশন করা হয়।

রবীন্দ্রনাথের ‘আন্দলোকে মঙ্গল আলোকে’ এই গানটি গাওয়ার মধ্য দিয়ে শেষ হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাদের সঙ্গে গলা মেলান। এ ছাড়া অতিথিদের ঐতিহ্যবাহী খাবার মোয়া, মুড়কি, কদমা, জিলাপি ও বিভিন্ন ধরনের মিষ্টি পরিবেশন করা হয়।

আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাহারা খাতুন, ফারুক খান, আব্দুর রাজ্জাক, মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবদুল মতিন খসরু, হাছান মাহমুদ, সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

গান, কবিতা আর কথায় পয়লা বৈশাখকে বরণ করে নিয়েছেন দেশের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান ছায়ানটের শিল্পীরা। শুক্রবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রমনার বটমূলে ছায়ানটের বর্ষবরণের অনুষ্ঠান শুরু হয় শিল্পী রাজরূপা চৌধুরীর সরোদ বাদনের মধ্য দিয়ে।

Comments

comments

error: Content is protected !!