অক্টোবর ২৫, ২০২০ ১০:৫৮ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

করোনায় ব্রাজিলে দীর্ঘ হচ্ছে লাশের সারি

করোনায় ব্রাজিলে দীর্ঘ হচ্ছে লাশের সারি। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬ হাজার ৫০৮ জন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত সেখানে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৭ হাজার ৩৯৮। অপরদিকে দেশটিতে একদিনেই আরও ৯৬৫ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৯৬৫ জন। ফলে এখন পর্যন্ত দেশটিতে ২২ হাজার ১৩ জনের মৃত্যু হয়েছে।

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই করোনায় আক্রান্ত ও মৃ্ত্যু সংখ্যা সবচেয়ে বেশি। এরপরেই রয়েছে পেরু। সেখানেও আক্রান্তের সংখ্যা বাড়ছেই।

এখন পর্যন্ত ব্রাজিলে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৪২ হাজার ৫৮৭ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১ লাখ ৮২ হাজার ৭৯৮টি। তবে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।

তবে, করোনায় আক্রান্ত ও মৃত্যুতে সব দেশকে ছাড়িয়ে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। এই তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিলে।

আরও পড়ুন

error: Content is protected !!