অক্টোবর ৩১, ২০২০ ৭:১১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

http://usbanglanews24.com

ইসরায়েলে চীনা রাষ্ট্রদূতের মরদেহ উদ্ধার

ইসরায়েলে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত দু ওয়েইর মরহেদ উদ্ধার করা হয়েছে। ১৭ মে, রোববার তেল আবিবের উত্তরাঞ্চলের বাসভবন থেকে চীনা রাষ্ট্রদূতের এই মরদেহ উদ্ধার করা হয়। ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম এপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। তবে তার মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। মরদেহ উদ্ধারের ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি পুলিশ।

করোনাভাইরাস মহামারির মাঝে গত ফেব্রুয়ারিতে দু ওয়েইকে (৫৮) ইসরায়েলে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয় চীন। এর আগে তিনি ইউক্রেনে চীনের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।

এপি বলছে, চীনা এই রাষ্ট্রদূতের এক সন্তান এবং স্ত্রী রয়েছে; বর্তমানে তারা ইসরায়েলে নেই। চীনের সঙ্গে ইসরায়েলের কূটনৈতিক সম্পর্ক সবসময়ই ভালো।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সমালোচনা করার দু’দিন পর চীনা রাষ্ট্রদূতের মরদেহ উদ্ধার করা হলো। ইসরায়েলে চীনা বিনিয়োগ এবং করোনাভাইরাস প্রাদুর্ভাবের তথ্য লুকানো নিয়ে চীনের সমালোচনা করেছিলেন মাইক পম্পেও। দু’দিন আগে মার্কিন পররাষ্ট্র মন্ত্রীর এই সমালোচনার নিন্দা জানিয়েছিলেন রাষ্ট্রদূত দু ওয়েই।

তেল আবিবের উত্তরাঞ্চলের হার্জলিয়া এলাকায় বসবাস করতেন চীনা ওই রাষ্ট্রদূত। ইসরায়েলি পুলিশের একজন মুখপাত্র বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, নিয়মিত প্রক্রিয়ার অংশ হিসেবে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত রয়েছে।

ইসরায়েলি চ্যানেল ১২ টিভি দেশটির একটি মেডিক্যাল সূত্রের বরাত দিয়ে বলছে, প্রাকতিক কারণে ঘুমন্ত অবস্থায় মারা গেছেন রাষ্ট্রদূত দু ওয়েই।

আরও পড়ুন

error: Content is protected !!