অক্টোবর ২২, ২০২০ ৯:৩৯ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনায় আক্রান্ত

ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জ্যেষ্ঠ নেতা ও দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ০২ আগস্ট, রোববার এক টুইট বার্তায় নিজের করোনা আক্রান্তের খবর দিয়েছেন বিজেপির এই নেতা।

টুইটে তিনি বলেছেন, করোনাভাইরাসের প্রাথমিক উপসর্গ দেখা দেয়ায়, আমি পরীক্ষা করিয়েছিলাম। পজিটিভ রিপোর্ট এসেছে। আমার শারীরিক অবস্থা ভালো রয়েছে। তবে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আমাকে হাসপাতালে ভর্তি হতে হচ্ছে। গত কয়েকদিন ধরে যারা আমার সংস্পর্শে এসেছেন, তাদের সবাইকে স্বেচ্ছা আইসোলেশনে যাওয়ার অনুরোধ করছি এবং পরীক্ষা করুন।

দেশটির প্রভাবশালী এই মন্ত্রী কয়েকদিন আগে মন্ত্রিপরিষদের এক বৈঠকে অংশ নিয়েছিলেন বলে জানিয়েছে এনডিটিভি। দিল্লির সূত্রগুলো বলছে, মন্ত্রিসভার বৈঠকে অমিত শাহর সংস্পর্শে কারা এসেছিলেন, তা শনাক্ত করতে কাজ শুরু হয়েছে। তাদের শনাক্তের পর আইসোলেশনে পাঠানো হবে।

ভারতে প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় সংক্রমণ এবং মৃত্যু। টানা চতুর্থ দিনের মতো ভারতে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫০ হাজারের বেশি মানুষ। শনিবার দেশটিতে ৫৪ হাজার ৭৩৫ জন করোনা সংক্রমিত হয়েছেন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৫৭ হাজার ছাড়িয়েছে।

শুক্রবার একদিনে সর্বোচ্চ ৫৭ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। করোনায় প্রাণহানির সংখ্যায় যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ব্রিটেন এবং মেক্সিকোর পর পঞ্চমস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৩৭ হাজার ৪৫২ জন।

আরও পড়ুন

error: Content is protected !!