অক্টোবর ২১, ২০২০ ৬:৫৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ব্রাজিলে একদিনে ৫০ হাজারের বেশি আক্রান্ত

টানা চারদিন ধরে ব্রাজিলে প্রতিদিনই ৫০ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। লাতিন আমেরিকার এই দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েই চলেছে। খবর সিএনএন।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, শনিবার নতুন করে দেশটিতে আরও ৫১ হাজার ১৪৭ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

ফলে দেশটিতে বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৯৬ হাজারের বেশি। গত কয়েকদিনে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই ৫০ হাজার পার করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এক সপ্তাহেই দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৩ লাখ ২১ হাজার ৬২৩।

মন্ত্রণালয়ের বিবৃতি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে ১ হাজার ২১১ জন। ফলে ব্রাজিলে এখন পর্যন্ত মারা গেছে মোট ৮৬ হাজার ৪৪৯ জন।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, ব্রাজিলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৯৬ হাজার ৪৩৪। এর মধ্যে মারা গেছে ৮৬ হাজার ৪৯৬ জন।

দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১৬ লাখ ১৭ হাজার ৪৮০ জন। সেখানে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৬ লাখ ৯২ হাজার ৪৫৮। অপরদিকে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৮ হাজার ৩১৮ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এরও অনেক পড়ে ব্রাজিলে প্রথম এই ভাইরাস শনাক্ত হয়।

তবে কঠোর পদক্ষেপের অভাবে দেশটিতে করোনার সংক্রমণ বাড়ছেই। দেশটিতে প্রথম থেকেই সরকারের খামখেয়ালিপনা এবং করোনাকে গুরুত্বের সঙ্গে না নেওয়ার ফল ভোগ করছে সাধারণ জনগণ। প্রতিদিনই হাজার হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে এবং মারা যাচ্ছে।

ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারোও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে সম্প্রতি তিনি করোনা থেকে সেরে উঠেছেন। তার দেহে পরীক্ষা-নিরীক্ষার পর করোনার নেগেটিভ ফল পাওয়া গেছে।

আরও পড়ুন

error: Content is protected !!