অক্টোবর ২২, ২০২০ ১২:২২ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

মিশিগানে সমাবেশের অনুমতি পেলেন না ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মিশিগান অঙ্গরাজ্যে বিশাল সমাবেশ করতে চেয়েছেন। কিন্তু মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমার তাকে সমাবেশ করার অনুমতি দেননি। রোববার ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রেসিডেন্ট ট্রাম্প এসব কথা বলেছেন।

ট্রাম্প বলেন, ‘যেসব রাজ্যে ডেমোক্র্যাট ক্ষমতায় রয়েছে, সেসব রাজ্যে আমরা সমাবেশ করার অনুমতি পাচ্ছি না। মিশিগান গভর্নরকে বলেছিলাম, আমি মিশিগানে বড় একটি সমাবেশ করতে চাই। কিন্তু আমাকে সেখানে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি।’

মার্কিন প্রেসিডেন্ট বলছেন, ‘এর আগে মিনেসোটা ও নেভাদায় অঙ্গরাজ্যতেও আমার সমাবেশ করার অনুমতি দেয়নি। ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত রাজ্যে আমরা সমাবেশ করতে পারছি না। স্বাস্থ্যঝুঁকির অজুহাত দেখিয়ে অনুমতি দিচ্ছে না। অথচ সতর্কতা বজায় রেখেই তারা সমাবেশের অনুমতি দিতে পারত। এছাড়া ডেমোক্র্যাটরা উদ্দেশ্যেমূলকভাবে শিক্ষাপ্রতিষ্ঠান ও রাজ্য অচল করে রেখেছে।’

মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমার বলেছেন, রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। এ জন্য শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। আগামী সাত সপ্তাহের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

হুইটমারের মুখপাত্র টিফনি ব্রাউন সাংবাদিকদের বলেছেন, মিশিগানে সমাবেশ করতে চান, প্রেসিডেন্ড ট্রাম্পের কাছ থেকে এমন কথা অঙ্গরাজ্য প্রশাসনকে জানানো হয়নি। কিছুদিন আগে ফেসবুকে সমর্থকদের ট্রাম্প ব্যক্তিগতভাবে মিশিগানে সমাবেশ আয়োজন করার বিষয়ে বলেন।

প্রেসিডেন্ড ডোনাল্ড ট্রাম্প আরও বলেন, কোভিড-১৯ ও গভর্নরের নিষেধাজ্ঞার মধ্যেই মিশিগানে সমাবেশ দ্রুত করতে চাই। যদিও তা খুবই কঠিন হবে, তবে আমরা সেখানে সমাবেশের জন্য জমায়েত হবোই।

গত জুনে এপির এক প্রতিবেদনে মিশিগানের গভর্নর গ্রিচেন হুইমার বলেছিলেন, এই মহামারির মধ্যে প্রিসিডেন্ট ট্রাম্প মিশিগানে কোনো সমাবেশ করতে চাইলে, তাকে থামানো হবে। কারণ রাজ্যে বর্তমানে করোনাভাইরাস বিস্তার রোধে জনসমাবেশে সীমাবদ্ধতা রয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সালের নির্বাচনে মিশিগানে ১০ হাজার ৭৯৪ ভোট বেশি পেয়ে জিতেছিলেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। ১৯৮৮ সালের পর এই প্রথম রিপাবলিকান কোনো প্রার্থী জয় পেয়েছিলেন। তবে এখন জনপ্রিয়তায় ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন।

আরও পড়ুন

error: Content is protected !!