অক্টোবর ২১, ২০২০ ৬:৪৩ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১৯

এদিকে, নিউ ইয়র্কে এখন পর্যন্ত ৮৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে, সান ফ্রান্সিসকোতে একটি প্রমোদতরীকে তীরে ভিড়তে দেয়া হয়নি।

যুক্তরাষ্ট্রের অর্ধেকের বেশি অঙ্গরাজ্যে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। বিভিন্ন স্থানে চার শতাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

ভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় বিভিন্ন স্থানে কনসার্ট এবং কনফারেন্স বাতিল করা হয়েছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়িতেই অবস্থান করতে বলা হয়েছে এবং অনলাইনেই ক্লাস নেয়া হচ্ছে।

USA-2

এদিকে, করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় নিউইয়র্কে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। শনিবার বিকেলে জরুরি অবস্থা ঘোষাণা করেন নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো। অপরদিকে, কানসাস, মিসৌরি এবং ওয়াশিংটন ডিসিতে প্রথমবারের করোনায় আক্রান্তের খবর পাওয়া গেছে।

এখন পর্যন্ত বিশ্বের ১ লাখ ৬ হাজার ১৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬শ জনে। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত ৬০ হাজার ১৯০ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। বিশ্বব্যাপী ১০৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৬৯৬ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৭ জনের। চীনের পর করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ১৩৪ এবং মৃত্যু হয়েছে ৫০ জনের।

চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ইতালিতে। সেখানে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৮৮৩ এবং মৃত্যু হয়েছে ২৩৩ জনের। অপরদিকে, ইরানে এখন পর্যন্ত ৫ হাজার ৮২৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১৪৫ জন।

আরও পড়ুন

error: Content is protected !!