মে ২৫, ২০২৪ ১১:০১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইরান-সমর্থিত বাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের নতুন হামলায় নিহত ৬

১ min read

ইরান সমর্থিত ইরাকের আধাসামরিক বাহিনী হাশদ আল শাবি’র এক কমান্ডারকে লক্ষ্য করে নতুন করে বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। শনিবার ভোরে চালানো ওই হামলায় অন্তত ছয় জন নিহত হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এতে আরও তিন জন মারাত্মক আহত হয়েছে। এর আগে শুক্রবার বাগদাদ বিমানবন্দরে চালানো এক হামলায় নিহত হন ইরানের প্রভাবশালী কুদস ফোর্সের কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানি।

আধাসামরিক বাহিনী হাশদ আল শাবি পপুলার মোবিলাইজেশন ইউনিট ফোর্স (পিএমইউ) নামেও পরিচিত। ইরাকি সেনাবাহিনীর অধীনে থাকা বিভিন্ন মিলিশিয়া গ্রুপের জোট এটি। জোটটি ইরানি সমর্থনপুষ্ট।

ইরাকের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, শনিবার ভোরে রাজধানী বাগদাদের উত্তরে তাজি সড়কে একটি গাড়ি বহর লক্ষ্য করে বিমান হামলা চালায় যুক্তরাষ্ট্র। তাজি সড়কে যুক্তরাষ্ট্রবিরোধী জোটের একটি ঘাঁটি রয়েছে। এই জোটে যুক্তরাজ্য ও ইতালির সেনা রয়েছে। তবে পিএমএফ-এর কোন কমান্ডারকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে তা জানানো হয়নি।

পিএমএফ-এর পক্ষ থেকে ওই বহরে কোনও সিনিয়র কমান্ডার থাকার খবর অস্বীকার করা হয়েছে। তবে বাহিনীটির পক্ষ থেকে বেশ কয়েকটি গাড়ি আক্রান্ত হয়েছে। ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের একটি বোমারু বিমান হাশদ আল শাবির বহরে আঘাত করে। এতে অনেকে হতাহত হয়।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!