এপ্রিল ১৫, ২০২৪ ২:৫৫ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

পদত্যাগের ঘোষণা ব্রিটিশ প্রধানমন্ত্রীর

১ min read

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রী হিসেবে বেক্সিট ইস্যু সফল করতে ব্যর্থ হওয়ার পর এই ঘোষণা দিলেন তিনি।

শুক্রবার এক ঘোষণায় মে বলেন, তিনি আগামী ৭ জুন কনজারভেটিভ পার্টি থেকে পদত্যাগ করবেন। সাম্প্রতিক সময়ে ব্রেক্সিট ইস্যুতে বার বার ব্যর্থ হয়ে বেশ চাপের মুখে রয়েছেন মে।

ইতোমধ্যেই তিনবার বেক্সিট ভোটে হেরে গেছেন তিনি। এদিকে, সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন, থেরেসা মে পদত্যাগ করার পর তিনি নির্বাচনে লড়বেন। অনেকদিন ধরেই ডাউনিং স্ট্রিট থেকে প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করে আসছেন টোরি এমপিরা।

এক বিবৃতিতে মে বলেন, বেক্সিট সফল করতে আমি যথাসাধ্য চেষ্টা করেছি। কিন্তু পর পর তিনবার ব্যর্থ হয়েছি। এর আগে গত মে মাসে টোরি এমপিদের সঙ্গে প্রধানমন্ত্রী মের এক বৈঠকের পরই পদত্যাগের বিষয়ে সম্মতি জানান তিনি। পরবর্তী নির্বাচনের সময়সীমাও জানিয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন মে।

গত বছরের শেষের দিকে একটি আস্থা ভোটে থেরেসা মের দল কনজারভেটিভ পার্টির এমপিদের ভোটে কোন রকমে উতরে গিয়েছিলেন তিনি। সামান্য ভোটের ব্যবধানে তিনি জয়ী হয়েছিলেন। তবে ডিসেম্বরের আগে নতুন করে আনুষ্ঠানিকভাবে আর প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না মে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!