এপ্রিল ১১, ২০২১ ১০:১১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ভারতের পশ্চিমবঙ্গের আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ফণী

ভারতের পশ্চিমবঙ্গের আঘাত হেনেছে প্রবল ঘূর্ণিঝড় ফণী। আলিপুর আবহাওয়া দফতর সূত্রের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, শুক্রবার গভীর রাতে ওড়িশা সীমান্ত পেরিয়ে খড়গপুর হয়ে ইতোমধ্যে হুগলি জেলায় প্রবেশ করেছে ফণী।

ঘূর্ণিঝড় ফণীর অবস্থান এখন কলকাতা শহর থেকে মাত্র ৪০ কিলোমিটার দূরে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আনুমানিক রাত আড়াইটার দিকে হুগলি জেলার আরামবাগে ফণী আঘাত হানে। অনুমান করা হচ্ছে, পূর্ব বর্ধমান, নদীয়া এবং মুর্শিদাবাদ হয়ে বাংলাদেশে প্রবেশ করবে ফণী।।

আবহাওয়াবিদরা বলছেন, ফণী যে গতিবেগ ও শক্তি নিয়ে ওড়িশায় আঘাত হেনেছিল এখন তা অনেকটা কমে যাবে।। কলকাতায় এর শক্তির মাত্রা অনেকটাই কম থাকবে বলে ধারণা করা হচ্ছে। বাংলাদেশে প্রবেশ করার সময় ফণীর দাপট বিশেষ একটা দেখা যাবে না।

কলকাতার স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, পশ্চিমবঙ্গ রাজ্যের উপকূলবর্তী এলাকায় ইতোমধ্যেই আঘাত হেনেছে ফণী। পুর্ব মেদিনীপুর এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলার উপকূলবর্তী এলাকাগুলোতে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে তারা। ফনীর প্রভাব যে ধীরে ধীরে স্পষ্ট হচ্ছে।

রাতে পশ্চিমবঙ্গে ৯০ থেকে ১০০ এবং কলকাতায় ৫০ সর্বোচ্চ ১১৫ কিলোমিটার বেগে ঝড়ের সম্ভাবনা রয়েছে। তার সঙ্গে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। তবে ভোরে এটি মারাত্মক রূপ নিতে পারে।

আরও পড়ুন

error: Content is protected !!