আগস্ট ১৭, ২০২২ ৭:১০ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

এবার সিঙ্গাপুরে ট্রাম্প

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের পর সিঙ্গাপুরে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রোববার স্থানীয় সময় রাত ৮টা ২০ মিনিটের দিকে ট্রাম্পকে বহনকারী যুক্তরাষ্ট্রের এয়ার ফোর্স ওয়ানের একটি বিমান সিঙ্গাপুরের পায়া লেবার বিমানঘাঁটিতে অবতরণ করেছে। এ সময় সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণ তাকে স্বাগত জানান।

এর অাগে রোববার দুপুর আড়াইটায় এয়ার চায়নার একটি বিমানে সিঙ্গাপুরে পৌঁছেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। উত্তর কোরিয়ার এ নেতা চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে সেখানে তাকেও স্বাগত জানান সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী।

মঙ্গলবার সিঙ্গাপুরের সেন্তোসা দ্বীপের ক্যাপেল্লা হোটেলে বহুল কাঙ্ক্ষিত বৈঠকে মিলিত হবেন ডোনাল্ড ট্রাম্প ও কিম জং উন। বৈঠকে উত্তর কোরিয়ার পারমাণবিক নিরস্ত্রীকরণের বিনিময়ে অর্থনৈতিক সহায়তার ব্যাপারে আলোচনা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিরল এ বৈঠকের সংবাদ সংগ্রহ করতে বিশ্বের বিভিন্ন দেশের প্রায় আড়াই হাজার সাংবাদিক ইতোমধ্যে সিঙ্গাপুরে পৌঁছেছেন।

এদিকে, কানাডায় জি-৭ সম্মেলন থেকে সিঙ্গাপুরের উদ্দেশে বিমানে যাত্রা শুরুর পর এক টুইট বার্তায় আশাবাদ প্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, উত্তর কোরিয়ার নেতার সঙ্গে বৈঠক সফল হবে। ‘আমি সিঙ্গাপুরের পথে; যেখানে উত্তর কোরিয়া ও বিশ্বের জন্য সত্যিকার অর্থে চমৎকার ফলাফলের সুযোগ রয়েছে। এটা অবশ্যই একটি রোমাঞ্চকর দিন হবে। এবং আমি জানি যে, কিম জং উন কঠোর কিছু কাজ করবেন; যা নজিরবিহীন। তার দেশের জন্য শান্তি এবং সমৃদ্ধির পথ রচনা করবেন। আমি তার সঙ্গে বৈঠক করার জন্য মুখিয়ে আছি ‘

আরও পড়ুন

error: Content is protected !!