মে ৩০, ২০২৪ ৭:১১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবীর দফতরে তল্লাশি

১ min read

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দীর্ঘদিনের ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনের দফতরে অভিযান চালিয়েছে ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই)।

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের রাশিয়ার ভূমিকা নিয়ে তদন্তকারী বিশেষ কৌসুলি রবার্ট মুয়েলারের তদন্তের অংশ হিসেবে এ অভিযান চালানোর দাবি করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

নিউইয়র্কের ওই কার্যালয় থেকে কোহেন ও তার গ্রাহকদের সঙ্গে যোগাযোগের অনেক নথিপত্র জব্দ করা হয়েছে। মার্কিন গণমাধ্যম বলছে, এসব নথিপত্রের মধ্যে প্রাপ্তবয়স্ক চলচ্চিত্রের এক তারকাকে অর্থপ্রদান সম্পর্কিত কাগজপত্রও রয়েছে।

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের একদিন আগে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন বলে স্বীকার করেছেন কোহেন। এরপরই তিনি সবার আলোচনায় উঠে আসেন।

ড্যানিয়েলসের দাবি, স্ত্রী মেলানিয়া ট্রাম্প প্রথম সন্তানের জন্ম দেয়ার পরপর ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার যৌন সম্পর্ক হয়েছিল এবং সেই কথা চেপে রাখার জন্যই তাকে অর্থ দেয়া হয়েছিল।

মাইকেল কোহেনের আইনজীবী স্টিফেন এম রায়ান একটি বিবৃতিতে বলেছেন, আমাকে ফেডারেল আইনজীবীরা জানিয়েছেন যে, এটা বিশেষ তদন্তকারী রবার্ট মুয়েলারের তদন্তের অংশ হিসেবে অভিযান চালানো হয়েছে।

এটি অপ্রয়োজনীয় বলে দাবি করে তিনি বলেন, কোহেন বরাবরই সরকারকে সহযোগিতা করে আসছিলেন।

-বিবিসি বাংলা।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!