ডিসেম্বর ৬, ২০২২ ৩:০৮ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

পাকিস্তানে ভোটকেন্দ্রের সামনে বোমা বিস্ফোরণ

পাকিস্তানের জাতীয় নির্বাচনের ভোট চলাকালে বেলুচিস্তানের একটি ভোটকেন্দ্রের সামনে বোমা বিস্ফোরণে ৩১জন নিহত হয়েছেন। ২৫ জুলাই, বুধবার দুপুরে বেলুচিস্থানের কোয়েটায় এ ঘটনা ঘটে। এতে আরও অন্তত অর্ধশত আহত হয়েছেন।

স্থানীয় একটি হাসপাতালের চিকিৎসক জাফর কাক্কার সংবাদমাধ্যমকে জানান, বিস্ফোরণে নিহতদের মধ্যে পাঁচ পুলিশ সদস্য ও দুইজন শিশু রয়েছে।

ভয়াবহ এই বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেন এই কর্মকর্তা।

হামলার ঘটনায় ওই এলাকার ভোটগ্রহণ বন্ধ রয়েছে কী না তা জানা যায়নি। তবে নিরাপত্তা বাহিনীর সদস্য ও উদ্ধারকর্মীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাচ্ছে।

দেশটিতে নির্বাচনের আগেই ব্যাপক সহিংসতা ছড়িয়ে পড়ে। এ অবস্থায় নিবার্চনের সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে দেশজুড়ে সেনা মোতায়েন করা হয়। জাতীয় এই নির্বাচনকে প্রভাবিত করার অনেক চেষ্টা চলছে বলে মনে করেন দেশটির মানবাধিকার কমিশন।

বিশ্লেষকরা মনে করছেন, এবারের নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে নওয়াজ শরীফের মুসলিম লিগ আর ইমরান খানের পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) মধ্যে।

নির্বাচনে অংশ নেওয়া অপর বড় দল পাকিস্তান পিপলস পার্টির নেতৃত্বে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়াল জারদারি ভুট্টো। তবে দলটি নির্বাচনে তৃতীয় স্থানে থাকবে বলে ধারণা বিশ্লেষকদের।

আরও পড়ুন

error: Content is protected !!