মে ২২, ২০২৪ ১২:০৪ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইফতার পার্টি দিচ্ছেন ডোনাল্ড ট্রাম্প

১ min read

মুসলিমদের সম্মানে রমজানে ইফতারের আয়োজন করতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস থেকে ইফতারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। গত বছর অবশ্য ট্রাম্প বলেছিলেন, বিগত প্রশাসনের প্রচলিত ইফতারের প্রথা তিনি ভাঙবেন। অর্থাৎ ইফতার পার্টির আয়োজন করবেন না তিনি।

হোয়াইট হাউসের মুখপাত্র লিন্ডসে ওয়াল্টারস জানান, আমি এটা নিশ্চিত করতে চাই যে, আগামী বুধবার প্রেসিডেন্ট ট্রাম্প এক ইফতার পার্টির আয়োজন করতে যাচ্ছেন। তবে ইফতার পার্টিতে কারা থাকবেন এবং প্রেসিডেন্ট ট্রাম্প কেন তার সিদ্ধান্ত বদলালেন, এ বিষয়ে কিছু বলেননি তিনি।

ট্রাম্পের পূর্বসূরি বারাক ওবামার ইফতার পার্টিতে উপস্থিত হয়েছিলেন জিয়াদ আহমেদ। ইয়েলের এ ছাত্রনেতা লিখেছেন, ডোনাল্ড ট্রাম্প মুসলিমদের নিষিদ্ধ করার জন্য ডাক দিয়েছেন। তিনি একের পর মুসলিম দেশকে হুমকি-ধমকি, আক্রমণ, বৈষম্য সৃষ্টি করে মুসলমানদের ঘৃণার পাত্রে পরিণত হয়েছেন। তিনি এমন নীতি গ্রহণ করেছেন, যা মুসলমানদের দেশের অভ্যন্তরে কিংবা দেশের বাইরে চরমভাবে আঘাত করেছে।

আমরা যখন তাকে চরম ইসলামবিদ্বেষী বলে মনে করি, তখন তিনি ইফতারকে ঢাল হিসেবে ব্যবহার করার চেষ্টা করছেন।

ওয়াশিংটনে রাজনৈতিক সংস্কৃতির প্রচার-প্রসারের ক্ষেত্রে ইফতার গুরুত্বপূর্ণ অংশে পরিণত হয়েছে। বেশ আগ্রহ ও ভক্তি সহকারে বুদ্ধিজীবী, সরকারি কর্মকর্তা ও অন্যান্য প্রতিষ্ঠানগুলো মুসলিম ও অমুসলিমদের সৌজন্যে ইফতারের আয়োজন করে থাকে। অন্তত একজন কংগ্রেস সদস্য ও রিপাবলিকান ড্যান কিলডি বছরে এক দিন সারাদিন রোজা পালন করেন এবং তার সহকর্মীদের নিয়ে ইফতার করেন। এনডিটিভি।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!