ডিসেম্বর ৩, ২০২২ ২:৩৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

জনসমক্ষে আসছেন না সৌদি প্রিন্স সালমান

সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালামান প্রায় একমাস ধরে জনসমক্ষে আসছেন না। শুধু তাই নয়, সামাজিক মাধ্যমে তার কোনো ছবিও প্রকাশ হয়নি। তাই সঙ্গত কারণেই অনেকের মনেই প্রশ্ন এসেছে যে, মোহাম্মদ বিন সালমান কি বেঁচে আছেন?

ইরানের বেশ কিছু গণমাধ্যমের খবরে দাবি করা হয়েছে, মোহাম্মদ বিন সালামান হয়তো মারা গেছেন। কিন্তু এসব গুজব উড়িয়ে দিয়েছে সৌদির গণমাধ্যম। ১৮ মে যুবরাজ সালমানের নিজস্ব দফতর থেকে একটি ছবি একটি টুইটারে প্রকাশ করা হয়। এতে দেখা যায় যুবরাজ সালমান মিসরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসিসহ দু’জনের কাধেঁ হাত রেখে গল্প করছেন। বাকি দু’জন হলেন আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান এবং বাহরাইনের বাদশাহ বিন ইশা।

যুবরাজ সালমানের নিজস্ব দফতের পরিচালক বাদের আল আকসার তার টুইটারে এই ছবি প্রকাশ করেন। তবে এই ছবি ঠিক কখন তোলা হয়েছে সে বিষয়ে কোনো তথ্য না দিয়ে ছবির ক্যাপশনে লেখা হয়েছে, কয়েকদিন আগে মিসরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসির উদ্যোগে দুই ভাইয়ের মধ্যে বন্ধুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

ইরানের ইংরেজি ভাষার দৈনিক কায়হানের বরাত দিয়ে রুশ সংবাদ সংস্থা স্পুটনিক এক প্রতিবেদনে জানিয়েছে, গত মাসে এক অভ্যুত্থান চেষ্টার সময় দেশটির প্রভাবশালী এই যুবরাজ কি তাহলে মারা গেছেন!

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল প্রেস টিভি বলছে, ওইদিনের পর থেকে এখন পর্যন্ত সৌদি কর্তৃপক্ষ যুবরাজের কোনো ছবি অথবা ভিডিও প্রকাশ করেনি। এমনকি এপ্রিলের শেষের দিকে মার্কিন নতুন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পে তার প্রথম সফরে রিয়াদে গেলেও যুবরাজকে সেসময় ক্যামেরার সামনে দেখা যায়নি।

অপরদিকে সৌদি কর্তৃপক্ষ জানায়, গোলাগুলির সময় নিরাপত্তাবাহিনী সালমানকে একটি মার্কিন সামরিক ঘাঁটিতে নিয়ে যায়। এরপর থেকেই তাকে আর কোথাও দেখা যায়নি।

সূত্র: ডেইলি সাবাহ

আরও পড়ুন

error: Content is protected !!