ডিসেম্বর ১, ২০২২ ১১:৪৭ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ইন্দোনেশিয়ার তিন গির্জায় ‘আত্মঘাতী’ হামলা

১৩ মে, রবিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে ইন্দোনেশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সুরাবায়ার তিনটি গির্জায় সন্দেহভাজন আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। সুরাবায়া দেশটির জাভা দ্বীপের পূর্ব উপকূলের একটি বন্দর নগরী।

এখন পর্যন্ত এই হামলার দায় কেউ স্বীকার করেনি। খবর বিবিসি অনলাইন

পূর্ব জাভা পুলিশের মুখপাত্র ফ্রান্স ব্যারুং মানগেরা জানান, আত্মঘাতী এই বোমা হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৪০ জন আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে নেওয়া হয়েছে।

ফ্রান্স ব্যারুং মানগেরার বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, সুরাবায়ার সান্তা মারিয়া ক্যাথলিক চার্চ, ইন্দোনেশিয়ান খ্রিশ্চিয়ান চার্চ ও পেনটেকোস্ট সেন্ট্রাল চার্চকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়। সান্তা মারিয়া ক্যাথলিক গির্জায় বিস্ফোরণে ঘটনাস্থলেই চারজন ও অন্য দুটি গির্জায় বিস্ফোরণে দুইজন করে চারজন নিহত হয়। আহতদের হাসপাতালে নেওয়ার পর আরও দুজন মারা যায়।

টেলিভিশনে সম্প্রচারিত ছবিতে দেখা যায়, একটি গির্জার প্রবেশ মুখের চারপাশে ধ্বংসাবশেষ ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ ইন্দোনেশিয়ায় গত কয়েক মাসে ইসলামি জঙ্গিদের পুনরুত্থান দেখা গেছে। দেশটির গোয়েন্দা সংস্থা বলছে, কথিত ইসলামিক স্টেট (আইএস) অনুপ্রাণিত স্থানীয় জেমাহ ‍আনসারুত দৌলাহ (জেএডি) জঙ্গিগোষ্ঠী এই হামলা চালিয়ে থাকতে পারে।

কয়েকদিন আগে রাজধানী জাকার্তার নিকটবর্তী এক কারাগারে বন্দী ইসলামি জঙ্গিদের হামলায় দেশটির নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্য নিহত হন।

আরও পড়ুন

error: Content is protected !!