ডিসেম্বর ১০, ২০২২ ৪:১৪ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

সাব্বিরকে আন্তর্জাতিক ক্রিকেটে ছয় মাস নিষিদ্ধের সুপারিশ

একের পর এক শৃঙ্খলাভঙ্গের কর্মকাণ্ড করে আলোচনায় এসেছেন ক্রিকেটার সাব্বির রহমান। 
প্রথমে নারী কেলেঙ্কারি। এরপর দর্শক পেটানো। সবশেষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভক্তকে দেখে নেওয়ার হুমকি দিয়ে বাজে ভাষায় গালাগাল।

২০১৬ বিপিএলে নারী কেলেঙ্কারির ঘটনায় ১২ লাখ টাকা জরিমানা গুনেছিলেন সাব্বির। দর্শক পেটানোর ঘটনায় ঘরোয়া ক্রিকেটে ছয় মাস নিষিদ্ধ হয়েছেন তিনি। জরিমানাও গুনেছেন ২০ লাখ টাকার। পাশাপাশি বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েন তিনি। 

ফেসবুকে এবার এক ভক্তকে দেখে নেওয়ার হুমকি দেওয়ায় বড় শাস্তিই পেলেন ব্যাড বয় সাব্বির। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের শৃঙ্খলা কমিটি শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাব্বির রহমানকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাস নিষিদ্ধ করার সুপারিশ করেছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দেশে ফিরলে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

নারী নির্যাতনের অভিযোগে মামলা হওয়া মোসাদ্দেক হোসেন সৈকতকে সতর্ক করা হয়েছে। নাসির হোসেনের পায়ে সমস্যা থাকায় তাকে ডাকা হয়নি। আজ শনিবার সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেন সৈকতকে ডাকে বিসিবির ডিসিপ্লিনারি কমিটি। দুই ক্রিকেটারের শুনানি শেষে সাব্বিরের শাস্তি ও মোসাদ্দেককে সতর্ক করার বিষয়টি জানান বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক।

তিনি বলেন, ‘ডিসিপ্লিনারির দুটি শুনানি ছিল। এটা আমাদের সিদ্ধান্ত বলব না; সুপারিশ বলব। যা বোর্ড সভাপতির বরাবর দেয়া হবে। সাব্বিরকে ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করার জন্য বোর্ড প্রধানকে সুপারিশ করব। আর মোসাদ্দেককে সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে তাকে সাবধানে চলতে বলা হয়েছে। নাসিরের বিষয়ে কোনো শুনানি হয়নি। ভবিষ্যতে তাকে ডাকা হতে পারে। ইনজুরির কারণে সে এমনিতেই খেলার বাইরে।’

শুনানিতে সাব্বিরের বক্তব্য কী ছিল জানতে চাইলে তিনি বলেন, ‘সে অনুতপ্ত। সে ভবিষ্যতে এ রকম কিছু করবে না বলে প্রতিজ্ঞা করেছে। সে অনেক কিছু স্বীকারও করেছে।’ 

আরও পড়ুন

error: Content is protected !!