মে ৩০, ২০২৪ ৭:০৪ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

সবচেয়ে বেশি আয় করা ফুটবলার মেসি!

১ min read

২০১৭ সালটা ভালই কেটেছে লিওনেল মেসির। দেশ আর্জেন্টিনা ও ক্লাব বার্সেলোনা, দুই জায়গাতেই দুর্বার গতিতে ছুটেছেন ৩০ বছর বয়সী এই ফুটবল জাদুকর। বছরজুড়ে বার্সেলোনার এই আর্জেন্টাইন প্রাণভোমরার আয়টাও চোখ কপালে তুলে দেয়ার মতো। ২০১৭ সালে ফুটবল বিশ্বে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়ের পাশাপাশি ল্যাটিন অঞ্চলে সবেচেয়ে বেশি আয় করা ব্যাক্তিটির নামও লিওনেল মেসি।

২০১৭ সালের জুন মাসের আগ পর্যন্ত ৮০ মিলিয়ন ডলার উপার্জন করেছেন মেসি। তাতেই ফুটবল বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় বনে গেছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। ফোর্বসের জরিপে ২০১৭ সালে সবচেয়ে বেশি আয় করা সেরা ১০০ ব্যক্তির তালিকায় ১৪তম অবস্থানে আছেন বার্সেলোনার এই তারকা ফুটবলার। শুধু তাই নয়, ল্যাটিন অঞ্চলে সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদের মধ্যেও শীর্ষে অবস্থান করছেন মেসি। স্থানীয় ও যুক্তরাষ্ট্রে বসবাসকারী ল্যাটিন আমেরিকান বংশোদ্ভূত বিনোদনকারীদের বিবেচনায় রেখে তালিকাটি তৈরি করেছে ফোর্বস।

এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রির সর্বোচ্চ উপার্জনকারীর নামগুলো উঠে এসেছে ফোর্বসের বিশ্লেষণে। ল্যাটিন অঞ্চলে মেসির পরে অবস্থান কৌতুক অভিনেতা লুইস সিকের। মার্কিন বংশোদ্ভূত মেক্সিকান কৌতুক অভিনেতা আয় করেছেন ৫২ মিলিয়ন ডলার। একাধিক যৌন কেলেঙ্কারির ঘটনায় না ফাঁসলে মেসির ধারে কাছেই থাকতে পারতেন এ কৌতুক অভিনেতা।

ফোর্বসের তালিকায় তৃতীয় অবস্থানে আছেন কলম্বিয়ান অভিনেত্রী সোফিয়া ভারগারা। তার আয় ৪১.৫ মিলিয়ন ডলার। চার নম্বরে অবস্থান করছেন ব্রুনো মার্শ। জনপ্রিয় এ সঙ্গীত শিল্পী আয় করেছেন ৩৯ মিলিয়ন ডলার। ল্যাটিন অঞ্চলে আয় করা শীর্ষ পাঁচজনের তালিকায় মেসি ছাড়া ফুটবলার রয়েছেন কেবল একজন। তিনি হলেন সর্বশেষ গ্রীষ্মকালীন দলবদলে আলোড়ন তোলা নেইমার। বার্সেলোনা ছেড়ে ২২২ মিলিয়ন ইউরোতে প্যারিস সেইন্ট জার্মেইতে (ইপিএসজি) যোগ দেওয়া এই ব্রাজিলিয়ান রয়েছেন পঞ্চম স্থানে।

পঞ্চম স্থানটি নেইমার ভাগ করে নিয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের সঙ্গে। জুন পর্যন্ত দুজনের কামিয়েছেন ৩৭ মিলিয়ন ডলার। তবে মেসি-নেইমার জায়গা করে নিলেও ২০১৭ সালে ফিফা বর্ষসেরা ও ব্যালন ডি’অর জেতা ক্রিশ্চিয়ানো রোনালদোর স্থান হয়নি শীর্ষ পাঁচে।

সূত্র: ফোর্বস/মার্কা

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!