অক্টোবর ৩১, ২০২০ ৮:১৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বিশ্বজুড়ে খুচরা বিক্রির স্টোরগুলো স্থায়ীভাবে বন্ধ: মাইক্রোসফট

মার্কিন প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট বিশ্বজুড়ে খুচরা বিক্রির স্টোরগুলো স্থায়ীভাবে বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে। পরিবর্তে অনলাইন বিক্রির দিকে এখন অনেক বেশি মনোযোগ দেওয়া হবে বলে শুক্রবার কোম্পানিটি এক ব্লগ পোস্টে এমন সিদ্ধান্তের কথা জানায়। খবর বিজনেস ইনসাইডার।

বিজনেস ইনসাইডারের প্রতিবেদনে কোম্পানিটির বরাতে বলা হয়েছে, বিশ্বজুড়ে খুচরা বিক্রির স্টোরগুলো বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হলেও নিউইয়র্ক সিটি, ওয়াশিংটন অঙ্গরাজ্যের রেডমন্ড শহর এবং অস্ট্রেলিয়ার সিডনি ও ব্রিটেনের লন্ডনের স্টোরগুলো আপাতত ক্রেতাদের চাহিদা পূরণে খোলা থাকবে।

ওই ব্লগ পোস্টে মাইক্রোসফট আরও জানিয়েছে, তাদের খুচরা বিক্রির জন্য নিয়োজিত কর্মীরা এখন থেকে ‘মাইক্রোসফটের কর্পোরেট অফিসগুলো থেকে গ্রাহকদের সেবা প্রদান এবং দূরবর্তী বিক্রয়, প্রশিক্ষণ এবং সহায়তা সরবরাহের মতো কাজগুলো করবেন।’

বিজনেস ইনসাইডারকে কোম্পানিটির একজন মুখপাত্র বলেছেন, ‘বন্ধ হয়ে যাওয়ার কারণে লে-অফ (শ্রমিক কিংবা কর্মীর কর্মচ্যুতি) ঘোষণা করার কোনো পরিকল্পনা এখন কোম্পানির নেই। সকল কর্মীই মাইক্রোসফটে থেকে যাবেন এবং এখানেই কাজ করার সুযোগ পাবেন তারা।’

করোনার কারণে গত মার্চেই অস্থায়ীভাবে মাইক্রোসফটের স্টোরগুলো বন্ধ ঘোষণা করা হয়, এখনো তা খোলেনি। এক মাস আগে থেকেই আরেক মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের স্টোরগুলো খুলতে শুরু করে। তবে সংক্রমণ ফের বাড়তে শুরু করায় অনেক স্টোর আবারও বন্ধ করে দিয়েছে অ্যাপল।

আরও পড়ুন

error: Content is protected !!