এপ্রিল ১৪, ২০২৪ ১০:৪৮ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ছয় ক্যামেরার স্মার্টফোন আনছে সনি

১ min read

সনির নতুন স্মার্টফোনে থাকছে ছয়টি ক্যামেরা। সম্প্রতি ফাঁস হওয়া ফোনটির একটি স্থিরচিত্র থেকে তেমনটিই ধারণা করা হচ্ছে। আর তা হলে এটিই হবে এযাবৎকালের সর্বাধিক ক্যামেরার স্মার্টফোন।

ম্যাক জে নামের এক ব্যক্তি সনির এই ফোনটিকে নিয়ে টুইটারে একটি টুইট করেছেন, যেখানে তিনি দাবি করেছেন ফোনটির পিছনে ২.৪ অ্যাপারচার ও ২০ মেগাপিক্সেল সেন্সর, ২.৪ অ্যাপারচার এবং ৮ মেগাপিক্সেল সেন্সর, ১.২  ভেরিয়েবল অ্যাপারচার ও ৪৮ মেগাপিক্সেল সেন্সর, ১.২ ও ০.৪-এর পরিবর্তনশীল অ্যাপারচার এবং ১২ মেগাপিক্সেল সেন্সরের চারটি কামেরা থাকতে পারে। এছাড়া ফোনটিতে ০.৩ মেগাপিক্সেল টিওএফ সেন্সর এবং ১০ মেগাপিক্সেল সেন্সরসহ দুটি ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।

তবে ম্যাক তার টুইট বার্তায় বলেছেন, ফোনটির চূড়ান্ত সংস্করণে এই ফিচারগুলোর পরিবর্তনও হতে পারে। আর সেটটি কবে বাজারে আসবে সে বিষয়েও কোন তথ্য দিতে পারেননি তিনি।

সাম্প্রতিক সময়ে স্মার্টফোনের ক্যামেরায় অবিশ্বাস্য উন্নতির ছোঁয়া লেগেছে। গুগল তাদের পিক্সেল স্মার্টফোনগুলোতে প্রতিকৃতি এবং নাইট সাইট শট প্রযুক্তি যুক্ত করেছে। হুয়াওয়ে, অপো ও অন্যান্য ব্র্যান্ডের সেটে ক্যামেরা জুমিং প্রযুক্তি যুক্ত হয়েছে। এইচএমডি’র নকিয়া ৯ হ্যান্ডসেটে রয়েছে পাঁচটি ব্যাক ক্যামেরা।

সূত্র: গেজেটস নাউ

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!