অক্টোবর ২৪, ২০২০ ১২:২২ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

প্রোফাইলে যুক্ত করুন নিজের ভিন্নরকম ছবি

নিজের ছবিতে একটু পরিবর্তন এনে কিংবা ছবিটিকে আরো একটু রঙিন করে ফেসবুকে প্রোফাইলে যুক্ত করছেন অনেকে। একটি মোবাইল অ্যাপের মাধ্যমে আপনিও আপনার ছবিটি সম্পাদনা করে আরো আকর্ষণীয় করতে পারেন।

গুগল প্লে স্টোরেই রয়েছে ছবি সম্পাদনার জনপ্রিয় অ্যাপ ‌‘ফটো ল্যাব পিকচার এডিটর’। এটি মূলত একটি স্টাইলিশ ছবি সম্পাদনার অ্যাপ। কোন প্রফেশনাল এডিটর ছাড়াই এই অ্যাপ দিয়ে আপনার ছবিতে আকর্ষণীয় রূপ দিতে পারেন। এই অ্যাপে ৬৫০টির বেশি ফ্রেম এবং ৭০০ এর বেশি ইফেক্ট রয়েছে।

তবে মজার ব্যাপার হলো ‘ফটো ল্যাব পিকচার এডিটর’ দিয়ে ছবি সম্পাদনার জন্য আপনাকে ফটোশপ এক্সপার্ট হওয়ার দরকার নেই। যে কেউ এই অ্যাপ দিয়ে খুব সহজেই যে কোনো ছবি সম্পাদনা করতে পারবেন।

হিউম্যান-টু-এনিমেল মন্টেজেস ব্যবহার করে আপনার ফেস পরিবর্তনও করতে পারবেন। অন্যের ছবি তুলে তার ফেসে ফানি ক্যারেকটারও দিতে পারেন। এটি হচ্ছে এই অ্যাপের বিশেষ ফিচার। এখন পর্যন্ত অ্যাপটির ফ্রি ভার্সন ১০ কোটির বেশি ডাউনলোড হয়েছে।

অ্যাপের যে সব বৈশিষ্ট রয়েছে
ন্যাচারাল আর্ট স্টাইল: ফটো আর্টওয়ার্ক করার জন্য এটি একটি স্মার্ট এবং দ্রুত উপায়। অ্যাপের বিভিন্ন স্টাইল থেকে আপনার পছন্দ মতো বেছে নিয়ে আপনার ছবিতে আর্টওয়ার্ক করতে পারবেন।
ফটো ফ্রেমস: আপনার ছবির জন্য একটি সুন্দর ফ্রেম নির্বাচন করতে পারেন।
রিয়েলেস্টিক ফটো অ্যাফেক্ট: আপনার ছবিতে ফটো এডিটর দ্বারা রিয়েলেস্টিক লুক দিতে পারেন।
ফেস ফটো মন্টেজেস: এই এডিটিং অপশনে আপনি ফেস লুককে জলদস্যু, মহাকাশচারী, ভয়ংকর লুক ইত্যাদিতে রূপান্তর করতে পারবেন।
ফটো ফিল্টারস: ব্ল্যাক অ্যান্ড হোয়াইট, নিওন গ্লো, ওয়েল পেইন্টিং এবং অন্য অনেকগুলো ফটো ফিল্টারগুলোর সাথে আপনার ছবি এডিট করতে পারবেন।
ফটো কোলাজেস: এই অ্যাপসের মাধ্যমে কোলাজ ইডিট করতে পারবেন।

আরও পড়ুন

error: Content is protected !!