এপ্রিল ১৮, ২০২৪ ২:১৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

জিমেইলে যুক্ত হলো নতুন চার ফিচার

১ min read

গুগলের ওয়েবমেইল সার্ভিস ‘জিমেইল’ ১ এপ্রিল (২০১৯) ১৫ বছর পূর্ণ করেছে। ১৫ বছর পূর্তি উপলক্ষে গুগলের ই-মেইল সেবায় বেশ কিছু নতুন ফিচার যুক্ত করা হয়েছে। যার ফলে ব্যবহারকারীরা দ্রুত কম্পোজ, নির্দিষ্ট সময় মতো ডেলিভারিসহ বেশ কিছু সুবিধা ভোগ করতে পারবে। ২০০৪ সালের ১ এপ্রিল শুরু হয়েছিল জিমেইল সেবা। সে সময় গ্রাহককে ১ জিবি ডেটা ব্যবহার করতে দেয়া হতো।

আরও স্মার্ট হয়েছে ‘স্মার্ট কম্পোজ’

স্মার্ট কম্পোজ ফিচারের মাধ্যমে দ্রুত ই-মেইল কম্পোজ করা যায়। এখন আপনি কীভাবে ই-মেইল লেখা শুরু করছেন সেই অনুযায়ী ‘স্মার্ট কম্পোজ’ কাজ করবে। যেমন ধরুন ই-মেইলের শুরুতেই ‘Hey Team’ লিখলে সেই অনুযায়ী স্মার্ট কম্পোজ আপনাকে পরবর্তী শব্দের ধারণা দেবে। এছাড়াও ইমেল লেখা শেষ হলে সাবজেক্ট কী হতে পারে সেই বিষয়ে পরামর্শ দেবে নতুন ফিচার।

ই-মেইল ডেলিভারি শিডিউল

নতুন ফিচারে ই-মেইল ডেলিভারি শিডিউল করা যাবে। নির্দিষ্ট সময় উল্লেখ করে দিলে সেই সময়ে ই-মেইল সেন্ড হবে। এর জন্য আর কিছু করতে হবে না।

অ্যাকশনেবল ইনবক্স

গুগল ডকসসহ যে সব ই-মেইলে বিভিন্ন কাজ করা যাবে সেই ই-মেইলগুলো আলাদা করে সাজিয়ে রাখবে গুগল। এর জন্য নতুন অ্যাকশনেবল ইনবক্স যোগ হয়েছে। এর ফলে খুব সহজেই প্রয়োজনীয় ই-মেইল খুঁজে পাওয়া যাবে।

নতুন ভাষায় স্মার্ট কম্পোজ

এতদিন শুধুমাত্র ইংরেজি ভাষায় স্মার্ট কম্পোজ ফিচার কাজ করত। এবার থেকে জিমেইলে আরও চারটি নতুন ভাষায় স্মার্ট কম্পোজ ফিচার কাজ করবে। এর ফলে স্প্যানিশ, ফরাসি, ইতালিয় ও পর্তুগিজ ভাষায় স্মার্ট কম্পোজ করা যাবে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!