মে ২৬, ২০২৪ ৯:৩০ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

পাঁচ ক্যামেরার ফোন আনছে নকিয়া

১ min read

পাঁচ ক্যামেরার ফোন নিয়ে আসছে জনপ্রিয় ব্র্যান্ড নকিয়া। জানুয়ারি মাসের শেষ সপ্তাহে বাজারে আসবে নকিয়া নাইন প্রো ভিউ। ইন্টারনেটে প্রকাশিত একাধিক খবর সত্যি হলে এই ফোনে থাকছে পাঁচটি ক্যামেরা। এর আগে কোনো স্মার্টফোনের পেছনে সর্বোচ্চ চারটি ক্যামেরা ব্যবহার হয়েছে।

তবে এই ফোনের পাঁচটি ক্যামেরার খবর নতুন নয়। নতুন খবর হলো- অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের অধীনে লঞ্চ হবে নকিয়া নাইন প্রো ভিউ।

সম্প্রতি এই স্মার্টফোনের নতুন ছবি প্রকাশিত হয়েছে টুইটারে। এই ছবিতে ফোনের ডিসপ্লের পাশে পাতলা বেজেল দেখা গেছে। ছবিতে ডিসপ্লের ওপরে কোনো নচ দেখা যায়নি। ফোনের পাশে রয়েছে মেটাল ফ্রেম।

একই ছবিতে ফোনের পেছনে পাঁচটি ক্যামেরা রয়েছে। বৃত্তাকারে এই ক্যামেরাগুলি রয়েছে। সাথে রয়েছে এলইডি ফ্ল্যাশ। ইতোমধ্যেই কয়েকটি রিপোর্টে জানানো হয়েছে নকিয়া নাইন প্রো ভিউ ফোনে থাকবে ছয় ইঞ্চি ডিসপ্লে, আট জিবি র্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ।

নকিয়া নাইন প্রো ভিউ ফোনের পেছনে কোনো ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেখা যায়নি। অর্থাৎ এই ফোনের ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকছে বলে ধারণা করা হচ্ছে। অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের অধীনে লঞ্চ হওয়ার কারণে এই ফোন লঞ্চের সময় লেটেস্ট অ্যান্ড্রয়েড পাই প্রিলোডেড থাকতে পারে।

গত সপ্তাহে এক রিপোর্টে জানা গেছে, জানুয়ারি মাসের শেষ সপ্তাহে বাজারে আসবে নকিয়া নাইন প্রো ভিউ।

আগে একাধিক রিপোর্টে জানা গিয়েছিল নকিয়া নাইন-এ থাকবে অ্যান্ড্রয়েড নাইন পাই অপারেটিং সিস্টেম, আট জিবি র‌্যাম, ২৫৬ জিবি স্টোরেজ, ৪১৫০ মেগাহার্জ ব্যাটারি। আগে এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট থাকার কথা জানা গেলেও এখন মনে হচ্ছে এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট ব্যবহার করবে এইচএমডি গ্লোবাল।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!