মে ২৭, ২০২৪ ৯:২৫ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ফেসবুককে তিন প্রস্তাব দিলেন মোস্তাফা জব্বার

১ min read

বাংলাদেশের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার ফেসবুকের সঙ্গে কর্মশালায়  তিনটি প্রস্তাব দিয়েছেন। ফেসবুক অ্যাকাউন্ট খুলতে মোবাইলফোন নম্বরের ব্যবহার, জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে আইডি খোলার অনুমতি প্রদান এবং গুজব, ছবি বিকৃতি এবং অপরাধমূলক কর্মকাণ্ডের কনটেন্ট দ্রুত প্রত্যাহারের বিষয়ে মন্ত্রী ফেসবুককে উদ্যোগ গ্রহণের বিষয়ে ভূমিকা রাখার আহ্বান জানান।

মন্ত্রী বলেন, ফেসবুকে যারা অনিষ্ট করে তাদের পরিচয় শনাক্ত করতে পারলে দ্রুত সমস্যার সমাধান করা সম্ভব হয়। এজন্য ফেসবুক আইডি খোলার সময় মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র যুক্ত করা গেলে পরিচয় গোপন করে আইডি খুলে কোনও ধরনের অপরাধ করা সম্ভব হবে না।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিতে আয়োজিত এক কর্মশালায় মন্ত্রী ফেসবুককে এই প্রস্তাব দেন।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়, বিটিআরসি এবং ফেসবুক যৌথভাবে কর্মশালাটি আয়োজন করে। কর্মশালায় বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক, আইসিটি বিভাগের সচিব জুয়েনা আজিজ, ফেসবুকের দক্ষিণ ও মধ্য এশিয়ার হেড অব কানেক্টিভিটি পলিসি অশ্বিনি রানা-সহ আরও অনেকে বক্তব্য রাখেন।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!