আগস্ট ৮, ২০২২ ১০:৩১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বিজ্ঞাপন ছাড়াই ইউটিউব ভিডিও

অনলাইনে ভিডিও দেখার অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট  ইউটিউব সম্প্রতি ঘোষণা করেছে এখন থেকে কোনো বিজ্ঞাপন ছাড়াই উপভোগ করা যাবে ইউটিউব ভিডিও। ভিআইপি এই সেবাটির নাম ইউটিউব প্রাইম।

তবে এর পূর্বেও ইউটিউব তাদের ভিআইপি সাবস্ক্রিপশন সেবা নিয়ে এসেছিলো যার নাম ছিল ইউটিউব রেড। রেড ব্যবহারে বিভিন্ন সামাজিক সমস্যা লক্ষ্য করায় এর পরিবর্তে ইউটিউব প্রাইম সেবা চালু করবে ইউটিউব।

রেডের তুলনায় ৩০ শতাংশ কম মূল্যও আদায় করবে ইউটিউব প্রাইমে। ইউটিউব প্রাইমে উপভোগ করা যাবে সব ধরনের ভিডিও, যেমনটা করা যায় সাধারণ ইউটিউবে। ইউটিউব প্রাইম সেবায় লক্ষ্য করা যাবে না কোনো ধরনের বিজ্ঞাপন, তবে তার জন্য প্রতি মাসে আদায় করা হবে ১১.৯৯ মার্কিন ডলার, যা বাংলাদেশি মূল্য প্রায় ১০১৫ টাকা।

ইউটিউব প্রাইম সেবায় রয়েছে, ইউটিউব মিউজিকের আলাদা সাবস্ক্রিপশন, যার জন্য গুনতে হবে ৯.৯৯ মার্কিন ডলার যা বাংলাদেশি মূল্য প্রায় ৮৪৫ টাকা। যদিও এই সমস্ত টাকার ৬০ শতাংশ টাকাই দেওয়া হবে ইউটিউব ক্রিয়েটর্সদের। ইউটিউব প্রাইম ও ইউটিউব প্রাইম মিউজিক অ্যাপ থেকে সরাসরি ডাউনলোড করা যাবে ভিডিও এবং ভিডিও এর পাশাপাশি শোনা যাবে অডিও গানও।

ইউটিউব প্রাইম সেবায় উপভোগ করা যাবে যুক্তরাষ্ট্রের একটি প্রিমিয়াম রেডিও লাইভ স্ট্রিমিং শো।

অ্যাপল এর আইটিউনস, আমাজন মিউজিক, স্পটিফাই ও সাউন্ড ক্লাউডসহ অন্যান্য প্রতিষ্ঠান এর আগে এমন ভিআইপি সেবা দিয়ে আসছে।

ইউটিউব এর ভিআইপি এই সেবা ইউটিউব প্রাইম ও ইউটিউব প্রাইম মিউজিক আসছে ২২ তারিখে উন্মোচন করা হবে।

ইউরোপের বিভন্ন দেশে ও মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যবহার করা যাবে ইউটিউব প্রাইম। তবে এশিয়ার দেশগুলোতে ইউটিউব প্রাইম ব্যবহার করে যাবে কিনা তা এখনো নিশ্চিত করেনি ইউটিউব।

আরও পড়ুন

error: Content is protected !!