আগস্ট ২০, ২০২২ ৫:৩৫ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

এবার বাংলায় ই-মেইল অ্যাড্রেস

মাইক্রোসফট বাংলায় ই-মেইল অ্যাড্রেস খোলার সুযোগ দিতে যাচ্ছে। শুধু বাংলা নয়, ভারতের ১৫টি ভাষায় এই সুযোগ পাওয়া যাবে। ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এই সুযোগ দিচ্ছে মাইক্রোসফট। খবর এনডিটিভি অনলাইন

এনডিটিভির খবরে বলা হয়েছে, বাংলা ভাষা ছাড়াও অপর ভাষাগুলো হলো হিন্দি, বোরো, ডোগ্রি, কোঙ্কানি, মৈথিলি, মারাঠি, নেপালি, সিন্ধি, গুজরাটি, মণিপুরি, পাঞ্জাবি, তামিল, তেলুগু ও উর্দু।

এসব ভাষায় অফিস ৩৬৫, আউটলুক ২০১৬, আউটলুক ডটকম, এক্সচেঞ্জ অনলাইন ও এক্সচেঞ্জ অনলাইন প্রোটেকশনের ক্ষেত্রে এই সুবিধা কার্যকরী হবে।

ইন্টারনেটে এসব ভাষার ব্যবহারকারীরা তাদের কম্পিউটার থেকে আউটলুক অ্যাকাউন্টের মাধ্যমে আঞ্চলিক ভাষায় ই-মেইল খুলতে পারবেন। আউটলুকের মাধ্যমে আঞ্চলিক ভাষায় ই-মেইল পাঠানো বা রিসিভ করাও যাবে।

মাইক্রোসফট ইন্ডিয়ার সিওও মিতুল প্যাটেল জানান, যোগাযোগ প্রক্রিয়া আরও আধুনিক করতে ১৫টি আঞ্চলিক ভাষায় ই-মেইলের কথা ভাবা হয়েছিল। সেটিই এখন প্রয়োগ করা হয়েছে। কোম্পানির সাপোর্ট সিস্টেম ‘ই-মেইল অ্যাড্রেস ইন্টারন্যাশনালাইজেশনের (ইএআই) আওতায় কাজ চলবে। যে ভাষাগুলো ইউনিকোড সাপোর্ট করে, এক্ষেত্রে সেগুলো কার্যকরী হবে।

আরও পড়ুন

error: Content is protected !!