আগস্ট ১৫, ২০২২ ১০:৪০ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ফ্রিল্যান্সারদের টাকা দেশে আনবে ‘স্বাধীন’

‘স্বাধীন’ ফ্রিল্যান্সার কার্ড ফ্রিল্যান্সারদের আয়ের টাকা সহজে দেশে আনার সুযোগ করে দিয়েছে । বেসিস ও মাস্টারকার্ডের সহযোগিতায় ব্যাংক এশিয়া এই কার্ড চালু করেছে।

কার্ডটির মাধ্যমে ফ্রিল্যান্সারা যেকোনো আন্তর্জাতিক মার্কেট প্লেস থেকে অর্থ গ্রহণ করতে পারবেন। গ্রহণকৃত অর্থের ৭০ ভাগ মার্কিন ডলার কার্ডে সংরক্ষণ করতে পারবেন। যা দেশ-বিদেশের যেকোনো অনলাইন কেনাকাটায় ব্যবহার করা যাবে। চাইলে পুরো অর্থই উত্তোলন করা যাবে।

দেশ-বিদেশের যেকোনো এটিএম বুথের মাধ্যমে টাকা উত্তোলন ও পিওএস মেশিনের মাধ্যমে বিল পরিশোধের সুবিধা দেবে স্বাধীন ফ্রিল্যান্সার কার্ড। ডলার ও টাকায় (ডুয়েল কারেন্সি) ব্যবহার উপযোগী এই কার্ডের বাৎসরিক চার্জ ৫৭৫ টাকা। দেশের বাইরে থেকে অর্থ গ্রহণে নেই কোনো ধরনের সীমাবদ্ধতা। তবে অর্থ গ্রহণের ক্ষেত্রে প্রতিবার ব্যাংকে প্রয়োজনীয় প্রমাণপত্র জমা দিতে হবে।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস. এম. মনিরুজ্জামান বলেন, মাস্টারকার্ড ও ব্যাংক এশিয়ার একটি চমৎকার উদ্যোগ। আশাকরি ‘স্বাধীন’ নামের নতুন এই কার্ড ব্যবহারের মাধ্যমে দেশের ফ্রিল্যান্সাররা উপকৃত হবেন।

ব্যাংক এশিয়া লিমিটেডের চেয়ারম্যান এ রউফ চৌধুরী বলেন, সমাজের সব মানুষকে উন্নত মানের সেবা প্রদান এবং জাতীয় অর্থনীতির প্রবৃদ্ধি ও সম্প্রসারণে ব্যাংক এশিয়া সবসময় নতুন এবং প্রযুক্তিনির্ভর উদ্ভাবনী ব্যাংকিং প্রোডাক্ট প্রদান করে আসছে। তারই ধারাবাহিকতায় আজকের এই ফ্রিল্যান্সার কার্ড উন্মোচন।

বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, ই-কমার্সে বাংলাদেশ বর্তমানে উন্নতির দোরগোড়ায় পৌঁছে গেছে। মাস্টারকার্ডের মতো কোম্পানির সমর্থন ও সহায়তায় বেসিস এ দেশের ই-কমার্স খাতকে অধিকতর সমৃদ্ধি অর্জনের দিকে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

কার্ডটিতে রয়েছে ট্র্যানজেকশন অ্যালার্ট, ফ্রি এসএমএস সার্ভিস, ইন্টারনেট ব্যাংকিং, ই-স্টেটমেন্ট, ২৪ ঘণ্টা কল সেন্টার, বিনামূল্যে সাপ্লিমেন্টারি কার্ড প্রাপ্তি, ই-ফান্ড ট্রান্সফার, জীবনবীমা সুবিধা এবং ই-কমার্স ট্র্যানজেকশনসহ আরো কিছু সুবিধা। মঙ্গলবার থেকে ব্যাংক এশিয়ার যেকোনো শাখায় স্বাধীন ফ্রিল্যান্সার কার্ড পাওয়া যাবে।

আরও পড়ুন

error: Content is protected !!