মে ২৯, ২০২৪ ১১:১৭ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

যুক্তরাষ্ট্রে যাত্রা শুরু চট্টগ্রামের বখতিয়ার সোসাইটির

১ min read

চট্টগ্রামের ঐতিহ্যবাহী বখতিয়ার সোসাইটি যুক্তরাষ্ট্রে যাত্রা শুরু করেছে । সম্প্রতি কানেকটিকাট অঙ্গরাজ্যের স্টামফোর্ডের একটি মিলনায়তনে নবগঠিত বখতিয়ার সোসাইটির শুভ উদ্বোধন ও আহ্বায়ক কমিটির সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

উদ্বোধনীতে বক্তারা বলেন, চট্টগ্রামের আনোয়ারা থানার ঐতিহ্যবাহী বখতিয়ার সোসাইটি আমাদের প্রাণের সংগঠন। এই সংগঠনের যুক্তরাষ্ট্রে একটি শাখা গঠনের লক্ষ্যে একদল তরুণ যুবক দীর্ঘদিন ধরে চেষ্টা চালাচ্ছেন।

jagonews24

ব্ক্তারা বলেন, তাদের সেই স্বপ্ন আজ সত্যি হয়েছে। দীর্ঘদিন পর হলে আনুষ্ঠানিকভাবে এই সংগঠনের উদ্বোধনের পর প্রবাসী বখতিয়ারবাসীরা খুব আনন্দিত ও গর্বিত। যুক্তরাষ্ট্রে এ সংগঠনটিকে যে কোনো মূল্যে একটি সুপ্রতিষ্ঠিত ও শক্তিশালী সংগঠনে পরিণত করার জন্য আমরা বদ্ধপরিকর। তাই সকল প্রকার মতভেদ ভুলে সকলকে বখতিয়ার সোসাইটি কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

একই সাথে বখতিয়ার সোসাইটি বাস্তবায়নে যারা নেপথ্যে কাজ করেছেন তাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। সভা শেষে কেক কেটে বখতিয়ার সোসাইটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন মাওলা বক্স এবং একই সাথে আহ্বায়ক কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান সংগঠনের অন্যতম সদস্য নুর মোহাম্মদ।

হাজী ইদ্রিস ছবুরের সভাপতিত্বে এবং মোহাম্মদ শাহজাহান ও জসিম উদ্দিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ডা. এনামুল হক ছবুর, ইদ্রিস ছবুর, আবুল কালাম, আব্দুল করিম, আব্দুর রহিম, জেবল হোসেন, নুর মোহাম্মদ, শাহ আলম, মাওলা বক্স ও আব্দুস ছাত্তার প্রমুখ। সভা শেষে নৈশ্যভোজের মধ্য দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হয়।

আহ্বায়ক কমিটিতে নির্বাচিত সদস্যরা হলেন- নুর মোহাম্মদ, ইদ্রিস সুলতান, জাফর শফি, আবুল কালাম, সাইদুল হক,সালাম নুর, মোহা. নাদিম, সালাম শরীফ, আবছার রহিম, জাবের শফি, জসিম উদ্দিন, জাহাঙ্গীর ছালেহ, মামুনুর রশিদ, আলী নওশাদ, আব্দুল গফুর, ইমরাম হোসেন ও অসমান মজিদ প্রমুখ।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!